× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৮ নভেম্বর ২০২১, রবিবার , ১৪ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২২ রবিউস সানি ১৪৪৩ হিঃ

ইন্টারনেটে ধীরগতি ট্রেনের টিকিট বিক্রি বিঘ্নিত কমলগঞ্জে ভোগান্তিতে যাত্রীরা

বাংলারজমিন

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি
১৬ অক্টোবর ২০২১, শনিবার

গতকাল শুক্রবার ভোর থেকে মোবাইলফোনের গ্রাহকেরা সিমে দ্রুত গতির থ্রিজি ও ফোরজি ইন্টারনেট ব্যবহার করতে পারছেন না। ডাটা ব্যবহারে ধীরগতিতে সিলেট রেলস্টেশনগুলোতেও সিমের ইন্টারনেট সংযোগে সমস্যার কারণে ট্রেনের টিকিট বিক্রি বিঘ্নিত হয়েছে। এতে ভোগান্তিতে পড়েন টিকেট প্রত্যাশী যাত্রীরা। গতকাল সন্ধ্যায় আলাপকালে সিলেট রেলপথের কমলগঞ্জের ভানুগাছ ও শমসেরনগর রেলওয়ে স্টেশন সূত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, শুক্রবার দুর্গাপূজার বিজয়া দশমীর শেষ দিন থাকায় ঢাকা ও সিলেটে চাকরিরত অনেক মানুষজন ভানুগাছ, শমসেরনগর স্টেশনে গিয়ে ট্রেনের টিকেট ক্রয় করতে পারেননি। রেলওয়ে স্টেশনগুলোতে অনেক টিকেট অবিক্রিত রয়ে গেছে। সিলেটে উদ্দেশ্যে টিকেট করতে আসা যাত্রী খোকন বলেন, পরিবারের সদস্য অসুস্থ। তাই উন্নত চিকিৎসার জন্য শুক্রবার রাতে ঢাকা যেতে হবে।
কিন্তু রেলওয়ে স্টেশনে এসে দেখি ইন্টারনেট না থাকায় টিকেট পাওয়া যাচ্ছে না। জহিরুল নামে আরেক টিকেট প্রত্যাশী বিকালে পারাবত এক্সপ্রেসে ঢাকা যাবেন বলে ভানুগাছ রেলওয়ে স্টেশনে গেলেও একই কারণে টিকিট ক্রয় করতে পারেননি বলে জানান। এ বিষয়ে আলাপকালে ভানুগাছ রেলওয়ে স্টেশন মাস্টার কবির আহমেদ বলেন, এ স্টেশনে গ্রামীণ ফোন সিমের ইন্টারনেট সংযোগ রয়েছে। সকাল ৮টায় নির্ধারিত সময়ে কাউন্টার খুলে টিকেট বিক্রি শুরু করলে সাড়ে ৮টার দিকে সমস্যা শুরু হয়। রেলের গ্রামীণ ফোন সিমের ইন্টারনেট বিঘ্নিত হওয়ায় সার্ভারে ঢুকতে না পেরে তারা টিকেট বিক্রি করতে পারেননি। ইন্টারনেট সমস্যার কারণের সকালে পারাবত এক্সপ্রেস, পাহারিকা এক্সপ্রেস ও জয়েন্তিকা এক্সপ্রেস ট্রেনের টিকেট বিক্রি না করতে পারায় অনেক যাত্রীকে ফেরত চলে যেতে হয়েছে। শমসেরনগর রেলওয়ে স্টেশন মাস্টার জামাল উদ্দিন জানান, শুক্রবার সকালে বাংলাদেশ বিমান বাহিনীর অনেক সদস্যরা ট্রেনের টিকেট ক্রয় করতে এসে ফেরত চলে গেছেন। তাই আন্তঃনগর কালনী এক্সপ্রেস ট্রেনের টিকেটগুলো অবিক্রিত রয়েছে। তাছাড়া শমসেরনগরের বরাদ্দকৃত পাহারিকা ও উদয়ন এক্সপ্রেস ট্রেনের টিকিটগুলোও অবিক্রিত রয়ে যায়। এতে টিকেট প্রত্যাশী যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর