× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ১ ডিসেম্বর ২০২১, বুধবার , ১৭ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ রবিউস সানি ১৪৪৩ হিঃ
আলাপন

শিল্পী সমিতির নির্বাচন নিয়ে এখনও কিছু ভাবিনি -মৌসুমী

বিনোদন

মাজহারুল তামিম
১৬ অক্টোবর ২০২১, শনিবার

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বর্তমান কমিটি মিশা-জায়েদ প্যানেলের দুই বছরের মেয়াদ শেষ হতে আর বেশি দিন বাকি নেই। এরই মধ্যে আসন্ন দ্বি-বার্ষিক নির্বাচনে প্রার্থী হওয়ার তালিকায় বেশ কয়েকজন তারকার নাম শোনা যাচ্ছে। এরমধ্যে জোর গুঞ্জন আছে ফের সভাপতি প্রার্থী হচ্ছেন চিত্রনায়িকা মৌসুমী। গত নির্বাচনে মিশা সওদাগরের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হতে না পারলেও এ নায়িকার লড়াকু মনোভাব প্রশংসা কুড়ায়। কারণ প্রথম নারী হিসেবে সমিতির নির্বাচনে সভাপতি পদে প্রার্থী হন মৌসুমী। তাও আবার কোনো প্যানেল ছাড়াই। সেই নির্বাচনকে কেন্দ্র করে জায়েদ-মিশার সঙ্গে খানিকটা দূরত্বও তৈরি হয় মৌসুমীর। তবে মাঝখানের অনেকটা সময় পরিস্থিতি বদলে দিয়েছে। দুই পক্ষের মধ্যে আবার গড়ে উঠেছে সুসম্পর্ক। এমনকি জায়েদ খানের সঙ্গে সম্প্রতি 'সোনার চর' নামে একটি সিনেমাতেও একসঙ্গে অভিনয় করেছেন মৌসুমী। এছাড়া সমিতিতেও যাতায়াত করছেন। এমনও শোনা যাচ্ছে, এবার জায়েদের সঙ্গে একই প্যানেলে নির্বাচন করবেন মৌসুমী। আপনি নাকি চলচ্চিত্র শিল্পী সমিতির আসন্ন দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি প্রার্থী হচ্ছেন? নির্বাচন নিয়ে আপনার ভাবনা কী আসলে? মানবজমিনের সঙ্গে আলাপে মৌসুমীকে এমন প্রশ্ন ছুড়ে দিলে তিনি বলেন, সত্যি বলতে শিল্পী সমিতির নির্বাচন নিয়ে এখনও কিছু ভাবিনি। আপাতত অভিনয়, ব্যক্তিজীবন নিয়েই ব্যস্ত আছি। এই মূহুর্তে নির্বাচন করবো কিনা সিদ্ধান্তও নিতে চাই না। ভেবে-চিন্তে আগ মূহুর্তে এ ব্যাপারে সিদ্ধান্ত নিব। কারণ আমি কখনই ভবিষ্যত নিয়ে খুব বেশি মাথা ঘামাই না। বর্তমানটা সুন্দর করার জন্য চেষ্টা করে থাকি। যখন নির্বাচনের সময় আসবে যদি ইচ্ছে হয় করবো আর মনে সায় না দিলে করবো না। পরিস্থিতি, সময়ের উপর নির্ভর করছে পুরো ব্যাপারটাই।
এদিকে গেল বৃহস্পতিবার (১৪ অক্টোবর) রাতে মেয়ে ফাইজাকে নিয়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জামিয়েছেন মৌসুমী। হঠাৎ যুক্তরাষ্ট্র সফরের কারণ কী? এ নায়িকা বলেন, আসলে মেয়ের জন্যই এবার যুক্তরাষ্ট্রে আসলাম। আগামী ২৯ অক্টোবর ওর ১৮ বছর পূর্ণ হবে। ওর নাগরিক হিসেবে যুক্তরাষ্ট্রের আইডি কার্ড এবং আরও কিছুর প্রোসেসিং করতে হবে। তাই অভিভাবক হিসেবে তার সঙ্গে এসেছি। আর এখানে আমার মা-বোনও আছেন। তাদের সঙ্গেও সময় কাটাবো। আপনার স্বামী ওমর সানী আপনাদের সঙ্গে গেলেন না কেন? মৌসুমী বলেন, ভিসা জটিলতার কারণে আমাদের সঙ্গে আসতে পারল না সানী। ও থাকলে আরও ভালো লাগতো। ওকে আমরা মিস করবো। যুক্তরাষ্ট্রে কদিন থাকবেন? এ অভিনেত্রী বলেন, ঠিক করিনি। মাত্র তো আসলাম। দেখি কতদিন ভালো লাগে। তবে খুব বেশিদিন থাকবো না। অনেক তারকাই উন্নত জীবন যাপনের জন্য বিভিন্ন দেশের নাগরিকত্ব নিয়েছেন। আপনার কি এমন কোনো ইচ্ছে আছে? মৌসুমী বলেন, না। একদম ইচ্ছে নেই। অন্য কোনো দেশের নাগরিক হতে চাই না। এবার কাজের প্রসঙ্গে আসি। সম্প্রতি ‘ভাঙন’, ‘সোনার চর’ ও ‘দেশান্তর’ নামের তিনটি সরকারি অনুদানের সিনেমায় অভিনয় করলেন। কেমন ছিল সে অভিজ্ঞতা? মৌসুমী বলেন, তিনটি সিনেমারই গল্প ও আমার চরিত্র এক কথায় অসাধারণ। ভীষণ তৃপ্তি পেয়েছি কাজ করে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর