× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৮ নভেম্বর ২০২১, রবিবার , ১৩ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২২ রবিউস সানি ১৪৪৩ হিঃ

ধর্ম নিয়ে কটূক্তি, তরুণ আটক

বাংলারজমিন

বরগুনা প্রতিনিধি
১৬ অক্টোবর ২০২১, শনিবার

বরগুনার পাথরঘাটা উপজেলায় ইসলাম ধর্ম অবমাননা করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটূক্তি করায় প্রান্ত সমাদ্দার (১৫) নামে এক যুবককে আটক করেছে পাথরঘাটা থানা পুলিশ। শনিবার ভোর রাতে তাকে পাথরঘাটা উপজেলার নাচনাপাড়া ইউনিয়নের সপ্তগ্রাম এলাকা থেকে আটক করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন পাথরঘাটা থানার ওসি আবুল বাশার। আটককৃত প্রান্ত সমাদ্দার পাথরঘাটা উপজেলার নাচনাপাড়া ইউনিয়নের সপ্তগ্রাম এলাকার শিশির সমাদ্দারের ছেলে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা জায়, শুক্রবার রাতে প্রান্ত সমাদ্দার 'Pranto somadder' নামে ব্যাক্তিগত ফেসবুক আইডি থেকে কিরোনপুর এলাকার আউয়াল মোল্লার ছেলে ইমরান মোল্লার ফেইসবুক আইডি 'HM Imran Khan' এর একটি ফেসবুক পোস্টে অভিযুক্ত প্রান্ত সমাদ্দার ইসলাম সম্পর্কে কটূক্তি করে একটি অশ্লীল মন্তব্য করে। যা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। ইসলাম সম্পর্কে কটূক্তি করার জেরে এলাকায় মুসলমানদের মধ্যে চরম অসন্তোষ বিরাজ করছে।
বিষয়টি পাথরঘাটা থানা পুলিশ গুরুত্ব সহকারে আমলে নিয়ে শুক্রবার রাত থেকে প্রান্ত সমাদ্দারকে আটকের জন্য বিভিন্ন স্থানে অভিযান চালায়। শনিবার ভোর রাতে নাচনাপাড়া এলাকা থেকে প্রান্ত সমাদ্দারকে আটক করে তার মোবাইল ফোন জব্দ করে থানা পুলিশ।
অতিরিক্ত পুলিশ সুপার (পাথরঘাটা সার্কেল) তোফায়েল আহমেদ সরকার বলেন, অপ্রীতিকর ঘটনা এড়াতে অভিযুক্ত প্রান্ত সমাদ্দারকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে।
তার ব্যবহৃত মোবাইল ফোনটি জব্দ করা হয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করার প্রস্তুতি চলছে। এছাড়াও সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পাথরঘাটা উপজেলার বিভিন্ন স্থানে প্রয়োজনীয় সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Faruque
১৮ অক্টোবর ২০২১, সোমবার, ৯:০৩

একে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হোক।

Md :Juyel
১৭ অক্টোবর ২০২১, রবিবার, ১২:০৩

উচিত কাজ করেছেন পুলিশ ভাই। ধন্যবাদ

ddulaldey Day deydsa
১৬ অক্টোবর ২০২১, শনিবার, ৪:৪৮

প্রতি দিনই কোন না কোন দেশে , শুধু ইসলাম ধর্মের কে কটুক্তি, অবমাননা করেই চলেছে ! কতো টা সত্য ।? কতোটা বানোয়াট, গুজব, মিথ্যাচার তার সঠিক তথ্য দিতে পারবেন কেউ ? নাকি দুষ্টো চক্রের হাতিয়ার ?

Babu
১৬ অক্টোবর ২০২১, শনিবার, ৪:১৮

Don't believe nengti

Razzak (From, KSA)
১৬ অক্টোবর ২০২১, শনিবার, ৫:১৪

92% মুসলমানের দেশে হিন্দুরা এমন সাহস পায় কোথা থেকে তা খুঁজে বের করে তাদেরকে আইনের আওতায় আনা উচিত।

K M Ansar
১৬ অক্টোবর ২০২১, শনিবার, ৩:২১

অতি উৎসাহী কিছু ধান্দাবাজ ও দলকানা লোকের ধর্ম নিয়ে মন্তব্যের কারণে কিছু হিন্দুরা বতর্মানে বেপরোয়া হয়ে উঠেছে। 90% মুসলিম দেশে যাহা ঈমানদারদের জন্য খুব কষ্টদায়ক। সরকার বাহাদুরকে বলব! উগ্র হিন্দুদের এখনই দমাতে হবে।

Sumon
১৬ অক্টোবর ২০২১, শনিবার, ৩:১৬

It doesn’t matter which religion someone belongs to. Everyone should respect religion. Whoever said Bangladesh is only a Muslim country don’t talk rubbish.

Salim Khan
১৬ অক্টোবর ২০২১, শনিবার, ১:১৪

কি শুরু হয়েছে এগুলা। ইসলাম ধর্ম ও আলেমদেরকে লক্ষবস্তু বানানো হচ্ছে। ৯২% মুসলমানের দেশে ইসলাম ধর্ম নিয়ে বার বার কটুক্তি ও অবমাননা করা হচ্ছে। সরকার এখনো পর্যন্ত বাস্তব পদক্ষেপ নিতে ব্যর্থ হয়েছে। সরকারের উচিত ছিল কঠোর শাস্তির বিধান রেখে আইন করে এদেরকে আইনের আওতায় এনে বিচার করার। কিন্তু সরকার সেটা করতে ব্যার্থ হওয়ার কারনে বার বার এ ধরনের ঘটনা ঘটে চলেছে। এতে করে দেশে সাম্প্রদায়ীক দাঙ্গা অত্যাসন্ন। এধরনের কিছু ঘটলে তার জন্য সরকার ই দায়ী হবে। দুঃখজনক বিষয় হলো যখনই এধরনের ঘটনাগ ঘটে তখন উস্কানিদাতা বা ষড়যন্ত্রকারিকে গ্রেপতার না করে সরকার উল্টো প্রতিবাদকারীদের উপর চড়াও হয়। এটা কিন্তু শুভলক্ষন নয়. জনগনের ধৈর্যের বাঁধ যখন ভেঙ্গে যাবে তখন পরিস্থিতি সরকারের পক্ষে সামাল দেওয়া কঠিন হয়ে পড়বে।

Ahmed
১৬ অক্টোবর ২০২১, শনিবার, ১:১২

৯০% মুসলমানের দেশে হিন্দুরা এমন সাহস পায় কোথা থেকে তা খুঁজে বের করে তাদেরকে আইনের আওতায় আনা উচিত।

অন্যান্য খবর