× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ নভেম্বর ২০২১, সোমবার , ১৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ রবিউস সানি ১৪৪৩ হিঃ

কোভিড: প্রথম দৈনিক মৃত্যু এক হাজার ছাড়ালো রাশিয়ায়

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) অক্টোবর ১৬, ২০২১, শনিবার, ৮:৪৩ অপরাহ্ন

প্রথমবারের মতো একদিনে এক হাজারের বেশি কোভিড মৃত্যু রেকর্ড করেছে রাশিয়া। গত এক সপ্তাহ ধরেই দেশটিতে কোভিডে মৃত্যুর সংখ্যা বাড়ছিল। তবে শনিবার এটি সব রেকর্ড ভেঙ্গে দিয়েছে। ক্রেমলিন অভিযোগ করেছে, নাগরিকরা ভ্যাকসিন নিচ্ছে না বলেই এমন বিপর্যয় দেখতে হচ্ছে। বিবিসির খবরে জানানো হয়েছে, এখন পর্যন্ত দেশটির প্রতি তিন জনে মাত্র একজন ভ্যাকসিন গ্রহণ করেছে। এখনো জনগণের মধ্যে ভ্যাকসিন নিয়ে অবিশ্বাস দূর করতে পারেনি রুশ সরকার।

এখন পর্যন্ত রাশিয়ায় কোভিডে মারা গেছেন ২ লাখ ২২ হাজার মানুষ। এটি ইউরোপের দেশগুলোর মধ্যে সর্বোচ্চ। শনিবার নতুন করে ৩৩ হাজার জনের কোভিড সনাক্ত হয়েছে।

তবে নতুন এই ঢেউ থামাতে সরকার লকডাউন দেবে না। সরকারের তরফ থেকে জানানো হয়েছে, অর্থনীতি সচল রাখতেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। ক্রেমলিন চায় জনগণ ভ্যাকসিন গ্রহণ করে নিজেকে নিরাপদ রাখুক।

মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেন, এমন সময়ে ভ্যাকসিন না নেয়া চরম দায়িত্বজ্ঞানহীনতার পরিচয়। এ কারণে মানুষ মারা যাচ্ছে। সরকার জানিয়েছে, এখনো স্বাস্থ্য ব্যবস্থা চাপ সামলাতে পারছে এবং রোগি সংখ্যা বাড়লেও সংকট সৃষ্টির আশঙ্কা নেই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর