× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৫ ডিসেম্বর ২০২১, রবিবার , ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৯ রবিউস সানি ১৪৪৩ হিঃ

জাতীয় সরকার গঠনের দাবি আ স ম রবের

শেষের পাতা

স্টাফ রিপোর্টার
১৭ অক্টোবর ২০২১, রবিবার

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, সরকার মুক্তিযুদ্ধের চেতনার নামে রাষ্ট্রের মৌলিক কাঠামোগুলো  বিনষ্ট করে মুক্তিযুদ্ধের গৌরবকে ধ্বংসের মুখে ঠেলে দিচ্ছে। সরকারের অপশাসনের কারণে বাঙালি জাতীয়তাবাদ চরম ঝুঁকিতে পড়ছে। সামপ্রদায়িক সমপ্রীতি বিনষ্ট হচ্ছে, সমাজে হিংসা-প্রতিহিংসা ও নিষ্ঠুরতার বিস্তার লাভ করছে বিদ্যমান সংকট নিরসনে জাতীয় সরকার গঠন, উপজেলা পরিষদ প্রশ্নে হাইকোর্টের নির্দেশনা বাস্তবায়ন, দ্রব্যমূল্যের অস্বাভাবিক বৃদ্ধি নিয়ন্ত্রণের দাবিতে শনিবার বিকালে জেএসডি ঢাকা মহানগর সমন্বয় কমিটি আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আ স ম আবদুর রব বলেন, শুধু ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করার জন্য বর্তমান সরকার বাঙালি জাতীয়তাবাদ এবং মুক্তিযুদ্ধের চেতনা দুটোকেই পরিত্যাগ করেছে। এখন রাষ্ট্রের একমাত্র পথ হচ্ছে গণজাগরণের মাধ্যমে জাতীয় নৈতিক শক্তির পুনরুজ্জীবন করা। এই পুনরুজ্জীবিত শক্তিই জাতীয় সরকার গঠন করবে। বিদ্যমান সংকট নিরসনের একমাত্র বিকল্প জাতীয় সরকার গঠন করা।
তিনি বলেন, দেশের সাধারণ জনগণ এক দুর্যোগকালীন সময় অতিক্রম করছে। চাল, ডাল, পিয়াজ, লবণসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য লাফিয়ে লাফিয়ে বেড়ে চলছে। দিবারাত্রি হাঁড়ভাঙ্গা খাঁটুনির পরও জনগণ পরিবারের প্রয়োজন মিটাতে পারছে না। সুবিধাবাদী গোষ্ঠী সিন্ডিকেটের মাধ্যমে জনগণকে জিম্মি করে ফেলেছে। দ্রব্যমূল্য মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখা কিংবা বাজার ব্যবস্থা নিয়ন্ত্রণে সরকারের কোনো উদ্যোগ নেই। জনগণের স্বার্থ উপেক্ষা করে সরকার মুনাফালোভী চক্রের হীন স্বার্থ রক্ষায় সহযোগীর ভূমিকা  পালন করছে।
জেএসডি  ঢাকা মহানগর কমিটির সমন্বয়ক কামাল উদ্দিন পাটোয়ারীর সভাপতিত্বে জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল-পূর্ব মানববন্ধন-সমাবেশে  জেএসডি সাধারণ সম্পাদক এড. ছানোয়ার হোসেন তালুকদার বলেন, জনগণের ক্ষমতায়ন নিশ্চিত করার মহান উদ্দেশ্যে উপজেলা পরিষদ প্রশ্নে মহামান্য হাইকোর্ট একটি যুগান্তকারী রায় প্রদান করেছেন। অথচ সরকার এ রায় বাস্তবায়নের কোনো উদ্যোগই গ্রহণ করছে না। রায় বাস্তবায়ন প্রলম্বিত করা কল্যাণকর হতে পারে না।
সমাবেশ ও মানববন্ধনে আরও বক্তব্য রাখেন সা কা ম আনিসুর রহমান খান কামাল, মিসেস তানিয়া রব, এড. কে এম জাবির, এড. সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, শ্রমিক নেতা মোশাররফ হোসেন, যুব নেতা এস এম সামছুল আলম নিক্সন, মোশাররফ হোসেন, শফিকুল ইসলাম শফিক, ছাত্রনেতা  তৌফিকুজ্জামান প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর