× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৫ ডিসেম্বর ২০২১, রবিবার , ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৯ রবিউস সানি ১৪৪৩ হিঃ
শনাক্তের হার ১.৮৮

করোনায় আরও ৬ জনের মৃত্যু

শেষের পাতা

স্টাফ রিপোর্টার
১৭ অক্টোবর ২০২১, রবিবার

দেশে একদিনে করোনায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে। নতুন করে রোগী শনাক্ত হয়েছে ২৯৩ জন। এতে মৃতের সংখ্যা ২৭ হাজার ৭৫২ জন এবং শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে  ১৫ লাখ ৬৫ হাজার  ১৭৪ জনে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৮৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৪৪২ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ২৭ হাজার ৩৩৩ জন সুস্থ হয়ে উঠেছেন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। এতে আরও জানানো হয়, ৮২৯টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ২৫১টি নমুনা সংগ্রহ এবং ১৫ হাজার ৫৮০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৭৬ হাজার ৮২৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
 নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৮৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ৬ জনের মধ্যে পুরুষ ৪ জন আর নারী ২ জন।   দেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে পুুরুষ মোট মারা গেছেন ১৭ হাজার ৭৭৯ জন আর নারী মারা  গেছেন ৯ হাজার ৯৭৩ জন। মৃতদের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা  গেছে, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২ জন। তাদের মধ্যে ঢাকা বিভাগের বাসিন্দা রয়েছেন ৩ জন, চট্টগ্রাম বিভাগের ১ জন,  খুলনা বিভাগের ১ জন, সিলেট  বিভাগের ১ জন। ৬ জনের মধ্যে সবাই সরকারি হাসপাতালে মারা গেছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর