× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৭ নভেম্বর ২০২১, শনিবার , ১৩ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২১ রবিউস সানি ১৪৪৩ হিঃ

খেলার মান বাড়াতে হলে প্রতিযোগিতা দরকার : সালমান এফ রহমান

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) অক্টোবর ১৬, ২০২১, শনিবার, ৯:৪৩ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, সরকারের পাশাপাশি বেসরকারিভাবেও খেলার মাঠ তৈরিতে উদ্যোগী হতে হবে। খেলার মান বাড়াতে হলে প্রতিযোগিতা দরকার।
শনিবার রাতে রাজধানীর একটি হোটেলে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ডিএনসিসি মেয়র কাপ টুর্নামেন্টের ট্রফি ও জার্সি উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, শেখ কামালের কারণে আজকের খেলাধুলায় বাংলাদেশ এতো এগিয়ে আছে। ক্রিকেটে আজ আন্তর্জাতিক মানের জায়গায় পৌঁছে গেছে। বেশি জনসংখ্যার ছোট একটি দেশে বাংলাদেশ। তবুও প্রধানমন্ত্রী শেখ হাসিনা খেলাধুলার জন্য নানা উদ্যোগ নিয়েছেন। তারই ধারাবাহিকতায় আগামী মাসে দেশের প্রতিটি উপজেলায় একটি করে মিনি স্টেডিয়াম তৈরি হচ্ছে।
তিনি বলেন, মেয়রসহ সংশ্লিষ্টরা খেলার মাঠ দখলমুক্ত করছেন। এখনো কিছু খেলার মাঠ দখল হয়ে আছে শুনেছি। এগুলো শিগগিরই দখলমুক্ত করে দেখার জন্য পরিবেশ তৈরি করা হবে। মেয়র যে ডিএনডিসি টুনামের্ন্ট দিয়েছেন এটি একটি ইউনিক উদ্যোগ। প্রতিটি ওয়ার্ডে সফলতার সাথে আয়োজন করা কঠিন। তবুও মেয়র সাহস করে এটি আয়োজন করেছেন। এজন্য তাকে ধন্যবাদ জানাচ্ছি। ডিএনসিসি মেয়র কাপ নভেম্বর থেকে শুরু হয়ে আমাদের বিজয়ের মাসে শেষ হবে। এর মাধ্যমে তরুণ-তরুণীরা বিজয় উদযাপন করবে।
সালমান এফ রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ ও নাগরিকদের জন্য কাজ করছেন। তিনি মানুষের ভাগ্য উন্নয়নের জন্য কাজ করছেন। এ জন্য দেশটা এগিয়ে যাচ্ছে।
ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠান উপস্থাপনা করেন অভিনেতা ফেরদৌস ও অভিনেত্রী পূর্ণিমা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর