× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৩ ডিসেম্বর ২০২১, শুক্রবার , ১৯ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৭ রবিউস সানি ১৪৪৩ হিঃ

‘আওয়ামী লীগের অধীনে আর কোনো নির্বাচনে যাবে না বিএনপি’

অনলাইন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে
(১ মাস আগে) অক্টোবর ১৭, ২০২১, রবিবার, ১১:০৩ পূর্বাহ্ন

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অবৈধ আওয়ামী লীগ সরকারের অধীনে আর কোনো নির্বাচনে যাবে না বিএনপি। আমরা আর আওয়ামী লীগের অধীনে কোন নির্বাচনের ফাঁদে পা দিচ্ছি না। আন্দোলন সংগ্রামের মাধ্যমে আমরা আমাদের দাবি আদায় করে ছাড়বো।
শনিবার (১৬ অক্টোবর) বিকালে নগরীর কাজীর দেউড়িস্থ একটি কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম মহানগর বিএনপির কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মির্জ ফখরুল বলেন, জনগণের গণতান্ত্রিক অধিকার আদায়ের আন্দোলনকে ভিন্নদিকে মোড় ঘুরানোর জন্য সরকার পরিকল্পিতভাবে কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে চাঁদপুর নোয়াখালী চট্টগ্রামসহ বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক ঘটনা ঘটাচ্ছে তাদের এজেন্সির মাধ্যমে। আবার এসব ঘটনায় নিরীহ মানুষের নামে মিথ্যা মামলা গ্রেপ্তার করে হয়রানি করছে।
তিনি বলেন, আমাদের সামনে অনেক বিপদ। মানুষ এখন সময় অতিবাহিত করছে। এ সরকার মুখে গণতন্ত্রের কথা বলে কিন্তু গণতন্ত্র তারা বিশ্বাস করে না, তারা সুপরিকল্পিত ভাবে মানুষের অধিকারগুলো কেড়ে নিচ্ছে। পরিকল্পিতভাবে গণতন্ত্রের মোড়ক দিয়ে স্বৈরশাসন কায়েম করেছে।

বিএনপির মহাসচিব বলেন, গণআন্দোলন যারা করতে চান, অভ্যুত্থান যারা করতে চান সংগ্রাম করে, বিপ্লব করে যারা বাংলাদেশকে মুক্ত করতে চান তাদেরকে অবশ্যই সত্যিকার অর্থে সাচ্চা সৈনিক তৈরি হতে হবে। তাদের মধ্যে আদর্শ থাকতে হবে। তাদের মধ্যে সংগঠনের প্রতি ভালোবাসা এবং সেনা প্রতি নির্দেশ মানার বোধ থাকতে হবে।
চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হােসেনের সভাপতিতে ও সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করের পরিচালনায় সমাবেশে অন্যদের মধ্যে দলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, কেন্দ্রীয় বিএনপির শ্রম সম্পাদক এম নাজিম উদ্দীন, দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান, সচিব সচিব মোস্তাক আহমেদ খান, চট্টগ্রাম মহানগর বিএনপির সি. যুগ্ম আহবায়ক আলহাজ্ব এম এ আজিজ, যুগ্ম আহবায়ক মো. মিয়া ভোলা, এড. আবদুস সাত্তার, সৈয়দ আজম উদ্দীন, এস এম সাইফুল আলম, এস কে খোদা তোতন, নাজিমুর রহমান, শফিকুর রহমান স্বপন, কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, মো. শাহ আলম, ইসকান্দর মির্জা, আবদুল মান্নান, আহবায়ক কমিটির সদস্য এরশাদ উল্লাহ প্রমুখ বক্তব্য রাখেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর