× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৯ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার , ২৪ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩ হিঃ

ক্রমশ সুস্থ হয়ে উঠছেন বিল ক্লিনটন

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) অক্টোবর ১৭, ২০২১, রবিবার, ১২:১৫ অপরাহ্ন

দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় একটি হাসপাতালে ক্রমশ সুস্থ হয়ে উঠছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন। তবে আরো দু’একদিন তাকে হাসপাতালে থাকতে হতে পারে। বার্তা সংস্থা রয়টার্স বলছে, তিনি মূত্রাশয়ের সংক্রমণে ভুগছেন। তবে চমৎকার অগ্রগতি হচ্ছে তার চিকিৎসায়। আজ রোববারও তাকে হাসপাতাল থেকে মুক্তি দেয়া হতে পারে। বিল ক্লিনটনের বয়স এখন ৭৫ বছর। তিনি ১৯৯৩ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ছিলেন। মঙ্গলবার সন্ধ্যায় তিনি ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়া ইরভিন মেডিকেল সেন্টারে ভর্তি হন।
তার মুখপাত্র অ্যাঞ্জেল ইউরেনা বলেছেন, সাবেক এই প্রেসিডেন্ট বেশ উদ্দীপনার মধ্যে রয়েছেন এবং পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন। বন্ধুদের সঙ্গে কথা বলছেন। দেখছেন কলেজ ফুটবল। শনিবার তার সঙ্গে ছিলেন সাবেক ফার্স্টলেডি, পররাষ্ট্রমন্ত্রী এবং ২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট দলের প্রার্থী ও ক্লিনটনের স্ত্রী হিলারি ক্লিনটন। তার চিকিৎসকরা জানিয়েছেন হাসপাতালে আইসিইউতে থাক অবস্থায় তাকে তরল খাবার ও এন্টিবায়োটিক দেয়া হয়েছে।
বিল ক্লিনটন ক্যালিফোর্নিয়া গিয়েছেন একটি নৈশভোজে যোগ দিতে এবং লস অ্যানজেলেস কাউন্টিতে তার ফাউন্ডেশনের অভ্যর্থনায় যোগ দিতে। আগে থেকেই তিনি নানা জটিলতায় অসুস্থ। ২০০৪ সালে তার বাইপাস অপারেশন করানো হয়েছে। ২০১০ সালে ধমনীতে ব্লক ছোটানোর অপারেশন করানো হয়েছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর