× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ নভেম্বর ২০২১, সোমবার , ১৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ রবিউস সানি ১৪৪৩ হিঃ

‘সেনাবাহিনীকে নিয়ে মস্করা করছেন ইমরান খান’

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) অক্টোবর ১৭, ২০২১, রবিবার, ৩:২৪ অপরাহ্ন

আইএসআই মহাপরিচালক পদে নিয়োগকে কেন্দ্র করে সেনাপ্রধানের সঙ্গে প্রধানমন্ত্রী ইমরান খানের কথিত বিরোধের দিকে ইঙ্গিত করে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএলএন) ভাইস প্রেসিডেন্ট ও সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের মেয়ে মরিয়ম নওয়াজ বলেছেন, প্রধানমন্ত্রী ব্যক্তিগত স্বার্থ রক্ষা করতে গিয়ে ‘প্রতিষ্ঠান’কে ছোট করছেন। তিনি নীতিগত কোনো অবস্থানে নেই। শনিবার ধোবিঘাট চত্বরে বিরোধী দলগুলোর জোট পিডিএমের সমাবেশে তিনি বক্তব্য রাখছিলেন। এ খবর দিয়েছে পাকিস্তানের অনলাইন দ্য নিউজ। ইমরান খানের সমালোচনা করতে গিয়ে তিনি আরো বলেন, ইমরান খানের মতো না হয়ে, পাকিস্তানের স্বার্থের জন্য রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের বিরুদ্ধে অবস্থান নিয়েছিলেন নওয়াজ শরীফ। মরিয়ম বলেন, শুধু একজনের স্বার্থের জন্য দেশের সেনাবাহিনীকে নিয়ে মস্করা করছেন প্রধানমন্ত্রী। সেনাবাহিনীতে পোস্টিং এবং বদলি প্রধানমন্ত্রীর অফিস বা অন্য কোনো প্রতিষ্ঠান থেকে করা হয় না। নিজের সরকারকে রক্ষা করতে সেনাবাহিনী থেকে আইএসআইয়ের প্রধান হিসেবে যে নোটিফিকেশন দেয়া হয়েছিল, তা অনুমোদন দেননি ইমরান খান।
মরিয়ম নওয়াজ আরো বলেন, ক্ষমতাসীন আইএসআই প্রধানকে স্থানান্তর করার পর পরই পাকিস্তান তেহরিকে ইনসাফ পার্টি (পিটিআই) নেতৃত্বাধীন সরকার ধসে পড়বে। যদি ইমরান খান নির্বাচিত হতেন, যদি তিনি গণতান্ত্রিক রীতির অনুসরণ করতেন, তাহলে আমরা তার পাশে দাঁড়াতাম। কিন্তু পুরো দেশ জানে যে, ইমরান খান একজন পুতুল হিসেবে কাজ করছেন। এর মধ্য দিয়ে তিনি দেশের গণতন্ত্রকে দুর্বল করেছেন। মরিয়ম নওয়াজ বলেন, প্রধানমন্ত্রী আপনি একজন স্বৈরশাসকের চেয়েও খারাপ। নওয়াজ শরীফের মতো হওয়ার চেষ্টা করবেন না কখনো। খেঁকশিয়াল কখনো সিংহ হতে পারে না।
দ্রব্যমূল্য বৃদ্ধি, পেট্রোলিয়ামের মূল্য বৃদ্ধিতে পিটিআই সরকারের কড়া সমালোচনা করেন মরিয়ম নওয়াজ। তিনি বলেন, নওয়াজ শরীফের সময়ে এক কেজি চিনির দাম ছিল ৫০ রুপি। আর এখন তিন বছর পরে তা বেড়ে দাঁড়িয়েছে ১২০ রুপি। বিদ্যুতের মূল্য ১০-১১ রুপি প্রতি ইউনিটের মূল্য বেড়ে এখন ২৫ রুপি। এই ইমরান খানও নওয়াজ শরীফের সময়ে যখন আটার দাম বাড়তো, চিনির দাম বাড়তো, বিদ্যুতের দাম বাড়তো, পেট্রোলের দাম বাড়তো, তখন বলতেন- আমাদের প্রধানমন্ত্রী একজন চোর। মরিয়ম প্রশ্ন রাখেন, তাহলে এখন চোর কে?
তিনি আরো বলেন, ইমরান খান একটি প্রতিশ্রুতিও পূরণ করতে পারেন নি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
md shamsul hoque
১৭ অক্টোবর ২০২১, রবিবার, ৩:০৮

Very rude criticism.

অন্যান্য খবর