× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৯ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার , ২৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩ হিঃ

ঢাবিতে ছাত্রলীগ-ছাত্রদলের মুখোমুখি অবস্থানে ক্যাম্পাসে উত্তেজনা

শিক্ষাঙ্গন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার
(১ মাস আগে) অক্টোবর ১৭, ২০২১, রবিবার, ৩:২৭ অপরাহ্ন

দীর্ঘ ১৮ মাস বন্ধ থাকার পর আজ ঢাকা বিশ্ববিদ্যালয় সশরীরে ক্লাস শুরু হওয়ার প্রথম দিনে মধুর ক্যান্টিনে ছাত্রলীগ-ছাত্রদলের মুখোমুখি অবস্থান ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়েছে। মুখোমুখি অবস্থান নিলেও কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

হল খোলার পর থেকে ছাত্রলীগ মধুর ক্যান্টিনে সরব থাকলেও ছাত্রদলকে তেমন একটা দেখা যায়নি। তবে আজ বিএনপির এই অঙ্গসংগঠনটির নেতারা করোনার মহামারীর পর প্রথমবারের মতো ক্যাম্পাসে আসেন।

আজ সকাল সাড়ে নয়টার দিকে ছাত্রদলের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয়ের নেতাকর্মীরা মধুর ক্যান্টিনে প্রবেশ করেন। সেখানে আগে থেকেই অবস্থান নিয়ে মধুর ক্যান্টিন দখলে রেখেছিলেন ছাত্রলীগের নেতাকর্মীরা। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আবাসিক হল থেলে থেকে মিছিল নিয়ে আসা ছাত্রলীগে কয়েকশ নেতাকর্মী এসময় স্লোগান দিতে থাকেন। ছাত্রদলের কর্মীরাও দেওয়া শুরু করলে স্লোগানে-পাল্টা স্লোগানে মধুর ক্যান্টিনে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এ সময় সেখানে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বরিকুল ইসলাম বাধন, সাহিত্য সম্পাদক আসিফ তালুকদারসহ ছাত্রলীগের বেশ কয়েকজন শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অন্যদিকে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি ফজলুর রহমান খোকন, বিশ্ববিদ্যালয় কমিটির আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব, সদস্য সচিব আমানউল্লাহ আমান উপস্থিত ছিলেন।

বেশ কিছুক্ষণ স্লোগানে-পাল্টা স্লোগানে মুখোমুখি অবস্থানে থাকার পর বেলা ১১ টার দিকে মধুর ক্যান্টিন থেকে বের হয়ে প্রায় তিন শতাধিক নেতাকর্মী নিয়ে ক্যাম্পাসে মিছিল বের করে ছাত্রদল। মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি সাংবাদিকদের বলেন, আমরা এখন থেকে নিয়মিত মধুর ক্যান্টিনে বসবো। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অনুরোধ করবো, ক্যাম্পাসে শৃঙ্খলা বজায় রাখার জন্য।
এক্ষেত্রে ছাত্রদল বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সব ধরনের সহযোগিতা করতে প্রস্তুত।’ এসময় ছাত্রদল নেতাকর্মীদেরও শৃঙ্খলা বজায় রেখে চলার আহ্বান জানান তিনি।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর