× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ নভেম্বর ২০২১, সোমবার , ১৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ রবিউস সানি ১৪৪৩ হিঃ

'মোদি ভারতে সংখ্যালঘুদের নিরাপত্তার আশ্বাস দিলে বাংলাদেশে সহিংসতার বিষয়টি উত্থাপন গুরুত্ব পাবে'

অনলাইন

মানবজমিন ডিজিটাল
(১ মাস আগে) অক্টোবর ১৭, ২০২১, রবিবার, ৩:৫১ অপরাহ্ন

বাংলাদেশে সংখ্যালঘুদের বিরুদ্ধে ভয়াবহ সহিংসতার বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কর্তৃক উত্থাপন বেশি গুরুত্ব বহন করবে যদি তিনি নিজ দেশে অর্থাৎ ভারতে সংখ্যালঘুদের নিরাপত্তার ক্ষেত্রেও একই রকম আশ্বাস দিতে পারেন।

রবিবার এক টুইটবার্তায় ভারতের প্রখ্যাত ইংরেজি পত্রিকা দ্য হিন্দুর কূটনৈতিক বিষয়ক সম্পাদক সুহাসিনী হায়দার এমন মন্তব্য করেছেন। নিজের ভেরিফাইড টুইটার অ্যাকাউন্টে করা এক পোস্টে তিনি লিখেছেনঃ

"বাংলাদেশে সংখ্যালঘুদের বিরুদ্ধে ভয়াবহ সহিংসতা চলছে। কিন্তু প্রধানমন্ত্রী (নরেন্দ্র মোদি) যদি ভারতে সংখ্যালঘুদের নিরাপত্তার ক্ষেত্রে একই আশ্বাস দিতে পারেন তাহলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এই বিষয়টি উত্থাপন করা আরও বেশি গুরুত্ব বহন করবে। ফরেন পলিসি-ডমেস্টিক পলিসির যোগসূত্রে ভালো খারাপ দুই ধরনের প্রভাবই রয়েছে।"

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
১৭ অক্টোবর ২০২১, রবিবার, ৯:৩৬

ঠিক বলেছেন। নিজে চর্চার পর অন্যকে চর্চার উপদেশ দিলে তা কার্যকর হয় বেশি । কিন্ত বাংলাদেশের সরকার ভারতের সংখ্যালঘুদের উপর আচরণ বিবেচনা না করেই বাংলাদেশে বাঙালি হিসাবে সবাই কে সমান বিবেচনা করে সঙ্গে সঙ্গে পদক্ষেপ নেয় । ছাড় দেয় না । তবে এক শ্রেণীর বাঙালি মনে ভারতের সরকারের আচরণের প্রভাব অস্বীকার করা যায় না ।আক্রোশ থেকে এসব করে থাকতে পারে । কিন্ত শাস্তি পায়, ছাড় পায় না ।

Brojo
১৭ অক্টোবর ২০২১, রবিবার, ৯:২৬

It's lack of measures which supposed to be taken for the security of the Durga puja festival. Gvt knows the religion which is against the other religions specially idolatry.

Yousuf Ali
১৭ অক্টোবর ২০২১, রবিবার, ৫:৪৮

Rightly pointed out and indian current politics are cause of all the problems in south asia.

Yousuf Ali
১৭ অক্টোবর ২০২১, রবিবার, ৫:৪৭

Rightly pointed out and indian current politics are cause of all the problems in south asia.

Jahangir Alam
১৭ অক্টোবর ২০২১, রবিবার, ৪:৪১

ভারতে সব সময় হিন্দুবাদী সরকার ক্ষমতায় থাকে, আর বাংলাদেশে সব সময় নিরপেক্ষ অথবা সংখ্যা লঘুবাদী সরকার ক্ষমতায় থাকে, (বর্তমানে বিশ্বের এক নম্বর মানবতাবাদি প্রধানমন্ত্রী ক্ষমতায়)। ভারতের মতাদর্শ গিভ অ্যান্ড টেক হলেও, বাংলাদেশের মতাদর্শ উদার এবং সহনশীল।

Citizen
১৭ অক্টোবর ২০২১, রবিবার, ৫:৪০

It quite fair and logical that Mr Modi can raise the issue on Bangladesh only if he can ensure minimal security and safety of the minority muslims in India or else he deserves and should get appropriate answer from Ms Sheikh Hasina. .

md shamsul hoque
১৭ অক্টোবর ২০২১, রবিবার, ৩:০৩

Diplomtic Editor Ms. Suhasini Haider rightly pointed out. If Mr. Mudi Indian Premier would realize the point and act accordingly both Bangladesh and India will receive positive impact.

অন্যান্য খবর