× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৫ ডিসেম্বর ২০২১, রবিবার , ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৯ রবিউস সানি ১৪৪৩ হিঃ
থাক‌ছে না বি‌শেষ বিবেচনায় মাস্টা‌র্সে ভ‌র্তি

অ‌ক্টোব‌রে শুরু হচ্ছে সাত ক‌লে‌জের সশরী‌রে ক্লাস

শিক্ষাঙ্গন

বাঙলা কলেজ সংবাদদাতা
(১ মাস আগে) অক্টোবর ১৭, ২০২১, রবিবার, ৭:১৯ অপরাহ্ন

অ‌ক্টোব‌রের ম‌ধ্যে ঢাকা বিশ্ব‌বিদ্যালয়ের অ‌ধিভূক্ত সরকা‌রি সাত ক‌লে‌জের অনার্স ও মাস্টা‌র্স শ্রে‌ণির শিক্ষার্থী‌দের সশরী‌রে ক্লাস শুরু হ‌বে ব‌লে জানান সাত ক‌লেজ সমন্বয়ক ও ঢাকা ক‌লে‌জের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার।

মানবজমিনকে দেয়া এক সাক্ষাতকারে ‌তি‌নি ব‌লেন, আমরা ইতোম‌ধ্যে একাদশ ও দ্বাদশ শ্রে‌ণির শিক্ষার্থী‌দের সশরীরে ক্লাস নেওয়া শুরু ক‌রেছি। তা‌দের জন্য হলও খু‌লে দেওয়া হ‌য়ে‌ছে। ‌শিগ‌গির অনার্স ও মাস্টা‌র্স শিক্ষার্থীদের জন্য হল খুলে দেওয়া হ‌বে এবং হ‌লে উঠা নি‌শ্চিত ক‌রে অ‌ক্টোব‌রের ম‌ধ্যে তা‌দের সশরী‌রে ক্লাস শুরু করা হ‌বে। তবে অনার্স ও মাস্টার্স শ্রেণির শিক্ষার্থীদের জন্য হল খোলা এবং সশরী‌রের ক্লাস নেওয়ার বিষ‌য়ে সরকারি সিদ্ধান্ত এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের নীতি অনুসরণ করা হবে বলেও জানান তিনি।

এছাড়াও ২০১৫-১৬ শিক্ষাব‌র্ষের শিক্ষার্থীরা বি‌শেষ বি‌বেচনায় মাস্টা‌র্সে ভ‌র্তি হ‌তে পার‌বে কিনা যা গতবছ‌রে ছি‌লো এমন প্র‌শ্নের জবা‌বে তি‌নি ব‌লেন, গতবছ‌রে এরকম স‌ু‌যোগ থাক‌লেও এ বছ‌রে আপাতত সে সু‌যোগ নাই। কারণ প্র‌তি বছ‌রে এরকম সু‌যোগ দি‌লে সেটা তো আর বি‌শেষ বি‌বেচনা থাক‌ে না। তখন নিয়ম‌িত হ‌য়ে যায়। তবুও সকল সিদ্ধান্ত ঢাকা বিশ্ব‌বিদ্যাল‌য়ের নিয়ম অনুযায়ী হ‌বে।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর