× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৮ নভেম্বর ২০২১, রবিবার , ১৪ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২২ রবিউস সানি ১৪৪৩ হিঃ
কলকাতা কথকতা 

বাংলায় করোনার ফের অট্টহাসি

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) অক্টোবর ১৮, ২০২১, সোমবার, ৮:৪৭ পূর্বাহ্ন

চিকিৎসকদের চেতাবনি ছিল ১০ থেকে ১৫ দিনের। দুর্গাপুজোয় বেলাগাম ভিড়ে করোনা সংক্রমণ বাড়ার  আশঙ্কা তারা করছিলেন। কিন্তু, ১০ - ১৫দিন তো দূরস্থান, দ্বাদশীর বঙ্গেই করোনা বৃদ্ধির আশঙ্কা দেখা দিয়েছে। কোভিড সংক্রমণ বাড়ছে দ্রুত। শনিবার যেখানে বাংলায় আক্রান্তের সংখ্যা ছিল চারশো চল্লিশ সেখানে রবিবার করোনা আক্রান্ত হয়েছেন ছশো চব্বিশ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে দশ থেকে চৌদ্দ। পজিটিভিটি রেট ২.৩০। দুর্গাপুজোয় যাবতীয় করোনা বিধি শিকেয় তুলে  উৎসবে সামিল হওয়ার পরিণতি ধীরে ধীরে প্রকট হচ্ছে এমনটাই অভিমত বিশেষজ্ঞদের।
তাদের ধারণা, সংক্রমণ পিক-এ পৌঁছাবে অক্টোবর মাসের শেষে। কলকাতাতেও করোনা সংক্রমণ বাড়ছে। শনিবার কলকাতায় আক্রান্ত হয়েছিলেন একশো ছ জন। মৃত্যু হয়েছিল একজনের। সেখানে রবিবার আক্রান্ত হয়েছেন একশো উনোআশি জন। মৃতের সংখ্যা চার। এই কালো ছায়ার মধ্যে একটি রুপালি রেখার সন্ধান পেয়েছেন রাজ্য সরকার গঠিত কোভিড কমিটির মেন্টর ডাঃ অভিজিৎ চৌধুরী। তিনি বলছেন, এই সর্বনাশা ট্রেন্ড রুখতে পারে ভ্যাকসিন কর্মসূচি। ভ্যাকসিন গ্রহীতাদের কানের পাশ দিয়ে চলে যেতে পারে করোনা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
১৭ অক্টোবর ২০২১, রবিবার, ৯:০৫

বিবেকহীন ও লাগামহীন বেপরোয়া চললে পরিণাম এরকম হবেই।

অন্যান্য খবর