× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ নভেম্বর ২০২১, সোমবার , ১৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ রবিউস সানি ১৪৪৩ হিঃ

পূজামণ্ডপে হামলার প্রতিবাদে শাহবাগে অবরোধ

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) অক্টোবর ১৮, ২০২১, সোমবার, ১২:৪০ অপরাহ্ন

কুমিল্লার অপ্রীতিকর ঘটনাকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থানে পূজামণ্ডপে হামলার প্রতিবাদে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একটি অংশ। আজ সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মিছিল নিয়ে শাহবাগ মোড়ে অবস্থান নেন তারা। কয়েক শ’ শিক্ষার্থী মোড়ের সড়কে বসে পড়ে প্রতিবাদী নানা স্লোগান দেন। এতে শাহবাগ থেকে মৎস্যভবন, সায়েন্স ল্যাব, বাংলা মোটর ও টিএসসি অভিমুখী যান চলাচল বন্ধ হয়ে যায়। শিক্ষার্থীদের অবরোধকে ঘিরে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে।

উল্লেখ্য, কুমিল্লার ঘটনার জের ধরে গত বুধবার থেকে দেশের অন্তত ১০ জেলায় পূজামণ্ডপ, মন্দিরসহ হিন্দুদের বাসাবাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠানে হামলার ঘটনা ঘটেছে। এসব হামলার ঘটনায় ২৮টি মামলায় অজ্ঞাতসহ ৯ হাজার ৫২৫ জনকে আসামি করা হয়েছে। মামলায় এ পর্যন্ত ২২৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
সুলতান
১৮ অক্টোবর ২০২১, সোমবার, ১১:৪০

হিন্দু ভাই বোনদের বলছি আপনারা আমাদের মুসলমানদের মতোই নিরাপদে বাংলা দেশে (আপনারদের মাতৃভূমিতে) বসবাস করবেন, ঈমানদার, কোরআন ও হাদিসের অনুসারী মোমিন লোকেরা আপনাদের কোন রকম ক্ষতি করবে না অন্য ধর্মের উপর জুলুম বা অত্যাচার করা ইসলাম ও মুসলমানদের শিক্ষা নয়। ইসলাম শান্তির ধর্ম ও সব জাতি শান্তিতে এবং নিরাপদে বসবাস করবে এটাই ইসলামের শিক্ষা। কোন রকম ষড়যন্ত্রের কাছে পরাজিত হবার ইসলাম ধর্ম নয়। ষড়যন্ত্রকারীগন মুসলমানদর ও অন্য ধর্মাবলম্বীদের বিরুদ্ধে ঝগড়া হাসাদ লাগিয়ে রাখাই তাদের মুল উদ্দেশ্য। এবং ওদের কাজই হল শয়তানি করে মানুষের মধ্যে বিবাদ সৃষ্টি করে নিজেদের ফায়দা হাতিয়ে নেওয়া। সবাইকে ঐক্যবদ্ধভাবে ষড়যন্ত্রকারীদের ষড়যন্ত্র রুখে দিতে হবে, ইন শা আল্লাহ্। মুসলমান হিন্দু ও সব ধর্মের মানুষ ঐক্যবদ্ধ থাকুন দেখবেন শয়তান কোন ভাবেই শয়তানি করতে পারবে না বাকি সবই মহান আল্লাহ্ ভাল জানেন। আল্লাহ্ সব ধর্মের মানুষকে হেফাজত ও হেদায়েত দান করুক ও আমরা যেন কোরআন এবং হাদিসের বাহিরে কোন অন্যায় কাজ না করি। আমিন। বাকি সবই মহান আল্লাহ্ ভাল জানেন।

শহীদুল আলম
১৮ অক্টোবর ২০২১, সোমবার, ৮:১৬

এ ধরণের কর্মসুচিতে উভয় ধর্মের লোকেরা ক্ষতিগ্রস্থ হবে। লিডম্যানরা ঠিকই সুবিধা আদায় করে নিবে। পক্ষান্তরে ক্ষতিগ্রস্থ হবে ধর্মপ্রাণ সাধারণ মানুষ।

Professor Dr, Mohamm
১৮ অক্টোবর ২০২১, সোমবার, ৪:১৫

গেরুয়া পোষাকে এরা কোন বিশ্ববিদ্যালয়য়ের ছাত্র তা জানিনা তবে, ওদের বাইরে গেরুয়া রঙ থাকলেও ভিতরের অন্তর্বাস (জাঙ্গিয়া) কিন্তু লাল । আর কেউ না জানলেও আমি কিন্তু জানি!!!!

ক্ষুদিরাম
১৮ অক্টোবর ২০২১, সোমবার, ২:২৭

গেরুয়া পোষাকে এরা কোন বিশ্ববিদ্যালয়য়ের ছাত্র ? রাষ্ট্রের ও জনগনের জন্য ভয়াবহ অশনি সংকেত। এখনই এদের দমন করতে না পারলে আর কখনই সম্ভব হবেনা। অতয়েব রাষ্ট্রের নিরাপত্না ও স্বাধীনতা সার্বভোমত্ত রক্ষার জন্যে এদের বিরুদ্ধ্যে রাষ্ট্রকে অবশ্যই সর্বচ্য কঠোর হতে হবে।

M. Shajahan
১৮ অক্টোবর ২০২১, সোমবার, ২:০৭

আজ যদি কোন মুসলমান এ প্রতিবাদ সভা করতো, তাহলে তাদের উপর লাঠিপেটা হতো। তবে আমি এটাও চাইনা যে হিন্ধু ধর্মাবলম্বীদের কেও লাঠিপেটা করুক। শুধ বৈষম্যের কথা বলছি ৯০% মুসলমান দেশে যা হচ্ছে।

Sakhawat
১৮ অক্টোবর ২০২১, সোমবার, ১:০০

ইস্যু তৈরির চেষ্টা চলছে, সরকারকে দ্রুত সমাধান করতে হবে ।

অন্যান্য খবর