× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ নভেম্বর ২০২১, সোমবার , ১৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ রবিউস সানি ১৪৪৩ হিঃ

সাম্প্রদায়িক সংঘাতের প্রতিবাদে একাই দাঁড়ালেন চবি শিক্ষক

অনলাইন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে
(১ মাস আগে) অক্টোবর ১৮, ২০২১, সোমবার, ৩:০১ অপরাহ্ন

দেশের বিভিন্ন জায়গায় সম্প্রদায়িক সংঘাতের প্রতিবাদ জানিয়ে একাই অবস্থান কর্মসূচি পালন করেছেন ড. মো. আতিকুর রহমান নামে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক। তিনি প্রতিষ্ঠানটির ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক।

সোমবার (১৮ অক্টোবর) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত চোখে কালো কাপড় বেঁধে সকাল বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা চত্বরে প্রতিবাদ কর্মসূচী পালন করেন তিনি।

এ বিষয়ে ড. মো. আতিকুর রহমান বলেন, দেশে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর যে অন্যায় অত্যাচার চলছে তার প্রতিবাদ স্বরূপ আমি এখানে দাঁড়িয়েছি। একটি স্বাধীন রাষ্ট্রে কোন সম্প্রদায় এভাবে নির্যাতিত হতে পারে না। এটি অত্যন্ত দুঃখজনক ও অনভিপ্রেত। এই সাম্প্রদায়িক সন্ত্রাসের ঘটনায় জড়িত সকলের কঠোর বিচার করতে হবে

তিনি বলেন, এই দেশে আমরা অসাম্প্রদায়িকতার চর্চা দেখতে চাই। আর এ দেশের স্বাধীনতা কোন বিশেষ গোষ্ঠীর নয় বরং সবার সম্মিলিত প্রচেষ্টার ফসল। এখানে সব সম্প্রদায়ের মানুষের সমান অধিকার আছে।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
নাম নেই
১৮ অক্টোবর ২০২১, সোমবার, ৩:৪৬

ফিলিস্তিন, ইরাক,কাশ্মির এর মুসলিম এর দুর্দশার টাইমে ঊটের মত বালুর নিচে থাকে, ফোকাসে আসার জন্য নাটক। মুসলিম নামের কলংক।

Dr.Animesh Mistry
১৮ অক্টোবর ২০২১, সোমবার, ৩:৩১

Salute , BRAVE AND HERO of the time. Now time to unity and strong protest against these EXTREMIST JIHADI CULPRITS who useing HOLY RELIGION and preplanned fake propaganda for making unstable condition. Today COMMUNAL ORGANIZATIONs are very strong and SOCIETY became more communal . Time to stand unitedly against those and protect our NONCOMMUNAL VALUE of our country.

ক্ষুদিরাম
১৮ অক্টোবর ২০২১, সোমবার, ৩:২৬

উনি নিজেই একজন কট্টর হিন্দু সাম্প্রদায়িক সেটা তার প্ল্যাকার্ডের লেখাই প্রমান করে। উনি অসাম্প্রদায়িক হলে কেবল হিন্দু নির্যাতনের কথা না বলে সাথেসাথে মুসলিমদের গুলিকরে পুলিশি হত্যার বিরুদ্ধেও প্রতিবাদ জানাতেন। কারন একটা জীবনের মূল্য কোন কিছুরই বিনিময় হয় না। ক্ষতি পুষিয়ে নেয়া যায় কিন্তু যে জীবন চলে যায় তাকে পুষিয়ে নেয়া যায়না। আর তাই এই ভন্ড শিক্ষককে নিন্দা আর ধিক্কার জানাই ! কিছু সুবিধা পাওয়ার আশায় তিনি এই অতি উৎসাহী হয়েছেন এটা তার প্রচারণাতেই স্পষ্ট !!

অন্যান্য খবর