× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ১ ডিসেম্বর ২০২১, বুধবার , ১৭ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ রবিউস সানি ১৪৪৩ হিঃ

ডিসেম্বরের মধ্যে ৬ কোটি মানুষ টিকা পাবে

শেষের পাতা

স্টাফ রিপোর্টার
২০ অক্টোবর ২০২১, বুধবার

আগামী ডিসেম্বরের মধ্যে ৫ থেকে ৬ কোটি মানুষ করোনার টিকা পাবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। গতকাল মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) মিলনায়তনে ‘কলকারখানা, শিল্প ও বাণিজ্যিক প্রতিষ্ঠানে দুর্ঘটনারোধ এবং নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিতকরণের লক্ষ্যে গঠিত সমন্বিত পরিদর্শন ও পর্যবেক্ষণ টিমের প্রশিক্ষণ’ অনুষ্ঠানে তিনি এ কথা জানান।
সালমান এফ রহমান বলেন, আমাদের কোভিড ব্যবস্থাপনা নিয়ে অনেক সমালোচনা হয়েছে। স্বাস্থ্যখাত নিয়ে সংসদে অনেক সমালোচনা হয়েছে। তবে আমরা অনেক দেশের তুলনায় ভালো কোভিড মোকাবিলা করেছি। আগামী ডিসেম্বরের মধ্যে দেশের প্রায় ৩০ শতাংশ মানুষ করোনার টিকার আওতায় আসবে।
তিনি আরও জানান, গতকালও স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে। ডিসেম্বরের মধ্যে ১৬ কোটি জনসংখ্যার মধ্যে পাঁচ থেকে ছয় কোটি মানুষকে টিকার আওতায় নিয়ে আসতে পারবো। অন্যান্য দেশের তুলনায় করোনা আক্রান্ত হয়ে বাংলাদেশে কম মানুষ মারা গেছে উল্লেখ করে তিনি বলেন, ২৭ হাজারের মতো মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। ভারত ও আমেরিকায় সাড়ে ৫ লাখেরও বেশি মানুষ করোনায় মারা গেছে।
তিনি বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় কাজ করেনি বলা হয়েছে- তাহলে এটা কীভাবে হলো? আমাদের টিকা প্রোগ্রামের সফলতার কারণেই করোনায় মৃত্যুহার কম হয়েছে। তিনি আরও বলেন, আপনারা দেখেন টিকা আমরা বেসরকারি খাতে দেইনি। শতভাগ সরকারিভাবে টিকাকরণ করা হয়েছে। অন্যান্য দেশে সরকারের পাশাপাশি বেসরকারি মাধ্যমেও টিকাকরণ করা হয়েছে। সরকারি কর্মকর্তাদের অক্লান্ত পরিশ্রমেই কিন্তু এই সফলতা।
শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. এহছানে এলাহীর সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, সুরক্ষা ও সেবা বিভাগের সচিব মো. মোকাব্বির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর