× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৮ নভেম্বর ২০২১, রবিবার , ১৪ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২২ রবিউস সানি ১৪৪৩ হিঃ
কলকাতা কথকতা     

বাংলাদেশকে শুভেন্দু অধিকারীর হুমকি, পেট্রাপোল সীমান্ত বন্ধ করা হবে , দেয়া হবে না ফারাক্কার জল

কলকাতা কথকতা

বিশেষ সংবাদদাতা, কলকাতা   
(১ মাস আগে) অক্টোবর ২০, ২০২১, বুধবার, ১১:৩২ অপরাহ্ন

মঙ্গলবার আসানসোলে বাংলাদেশে সংখ্যালঘুদের ওপর আক্রমণের বিরুদ্ধে একটি প্রতিবাদ মিছিলে অংশ নিয়ে বিজেপি নেতা শুভেন্দু অধিকারী হুঁশিয়ারি দেন, অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে পেট্রাপোল সীমান্ত বন্ধ করে দেয়া হবে। বাংলাদেশকে দেয়া হবে না ফারাক্কার জল। পশ্চিমবঙ্গ বিধানসভায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, হিন্দুরা নির্মম অত্যাচারের শিকার হচ্ছে। আর সরকার কার্যত নির্বিকার। এই অবস্থা চললে ভারত ব্যবস্থা নেবে। বাংলাদেশে ভারতীয় বাণিজ্য বন্ধ করা হবে। বাংলাদেশের কোনো পণ্য ঢুকতে দেয়া হবে না। এছাড়াও ফারাক্কার জল বন্টন বন্ধ করে দেয়া হবে বলেও তিনি বলেন।
বাংলাদেশের ঘটনা নিয়ে মমতা বন্দোপাধ্যায়ের নীরবতা সম্পর্কে শুভেন্দু বলেন, যিনি সব বিষয়ে আগ বাড়িয়ে মন্তব্য করেন তার এই বিষয়ে নীরবতা বিস্ময়কর।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
৩০ অক্টোবর ২০২১, শনিবার, ৯:২০

সীমান্ত বন্ধ করলে ভারতীয়দের না খেয়ে মরতে হবে।

কুদ্দুশ
২১ অক্টোবর ২০২১, বৃহস্পতিবার, ৩:৩৫

ভেসে যায় কত মল, মশা মাপে ফারাক্কার জল।

ওবাইদুল
২০ অক্টোবর ২০২১, বুধবার, ৫:৪৮

হাতি ঘোড়া গেল তল, মশা বলে কত জল !

Ashraful
২০ অক্টোবর ২০২১, বুধবার, ৪:০২

তোমরাই তো তৈল মার.তোমাদের উপর আমারা নির্ভর করি না।

Habib
২০ অক্টোবর ২০২১, বুধবার, ৪:৪৩

Awamleuge ekhon ki bolbe ?

anwar hossain
২০ অক্টোবর ২০২১, বুধবার, ৪:৩২

ভারতে যখন মুসলিম নিধন হয় তখন বাংলাদেশের কর্তাবাবুরা বলে থাকেন ভারতের অভ্যন্তরীণ বিষয়ে আমাদের নাক গলানোর প্রয়োজন নেই। তাহলে বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে ভারতের মাথা ব্যথা কেনো?

নাসিম
২০ অক্টোবর ২০২১, বুধবার, ২:৪৭

Stupid

Milon
২০ অক্টোবর ২০২১, বুধবার, ৩:০৯

How dare the Indian HC here goes to meet the hindus here and inspect the damaged mandirs located in a sovereign country? In an internationally acknowledged disputed land of Kashmir, can the Pakistani or the Bangladeshi HC dare to visit the brutally beaten and marginalised Kashmiri muslims? India will never allow them to even speak to the press there on the plea of ‘internal matters’. What are our ministers and high ups doing? Why can’t they speak out about the Indians’ audacity and arrogance and their crossing the thin line?

Monir Hossain
২০ অক্টোবর ২০২১, বুধবার, ১২:১১

ভারতে যখন মুসলিম নিধন হয় তখন বাংলাদেশের কর্তাবাবুরা বলে থাকেন ভারতের অভ্যন্তরীণ বিষয়ে আমাদের নাক গলানোর প্রয়োজন নেই। তাহলে বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে ভারতের মাথা ব্যথা কেনো?

Jewel
১৯ অক্টোবর ২০২১, মঙ্গলবার, ১১:২১

ধর্মান্ধতার রাজনীতি দাদার দেশ করে। আমরা সহানুবর্তিতা ও উদার রাজনীতি করি। উনি যা কপচালেন সবই অগণতান্ত্রিক ও অসাংবিধানিক। নদীর উৎসে বাঁধ নির্মাণ করে উনার দেশ আইন ভংগ করেছেন। উনার দেশ আমাদের কি দিবেন আমরা উনাদের ভূখণ্ডের জন্য অর্থনৈতিক কর্মকাণ্ডে কি ভুমিকা রাখি উনি কি তথ্য জানা নাই। আরো অনেক কিছু বলা যায়। তারপরও আমরা সহনশীলতার মধ্যে উভয় দেশই থাকতে চাই।

এ,টি,এম,তোহা
১৯ অক্টোবর ২০২১, মঙ্গলবার, ১০:৪৪

শুভেন্দুর কাছে জানতে চাই, আসাম, উত্তর প্রদেশ,দিল্লি সহ সমগ্র ভারতে যখন মুসলমানদের উপর এর চেয়ে ভয়ানক হামলা, হত্যাযজ্ঞ, মসজিদ দখল হয় তখন বাংলাদেশসহ মুসলিম রাষ্ট্রগুলো ভারতের বিরুদ্ধে কী করা উচিত? বাংলাদেশে সাম্প্রতিক ঘটনার জন্য এই মোদী-শুভেন্দুরাই দায়ী। তারা যদি সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি না করতো ভারতে, এদেশেও হতো। সিএ করে তারা উপমহাদেশের ধর্মীয় বিভেদকে উস্কে দিয়েছে।

মো হাফিজ উদ্দিন
১৯ অক্টোবর ২০২১, মঙ্গলবার, ৯:৩১

বাংলাদেশের সরকার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচার করতে যথেষ্ট আন্তরিক। লাফা লাফি না করে একটু অপেক্ষা করুন। আর শুভেন্দুবাবু, মনে রাখবেন এটা বাংলাদেশ, ইন্ডিয়ার কোন প্রদেশ নয়।

Professor Dr, Mohamm
২০ অক্টোবর ২০২১, বুধবার, ১০:১৬

“বিজেপি নেতা শুভেন্দু অধিকারী হুঁশিয়ারি দেন, অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে পেট্রাপোল সীমান্ত বন্ধ করে দেয়া হবে। বাংলাদেশকে ফারাক্কার জল দেয়া হবে না । পশ্চিমবঙ্গ বিধানসভায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, হিন্দুরা নির্মম অত্যাচারের শিকার হচ্ছে। আর সরকার কার্যত নির্বিকার "। শুভেন্দু বাবু ভুলে গেছেন বাংলাদেশের সাথে কোন চুক্তি করে পরবর্তীতে ভারত সব সময় চুক্তির বরখেলাপ করেছেন । বুকের পাটা থাকে তো চিন বা পাকিস্তানের সাথে চুক্তি করে তাদের বুড়ো আঙ্গুল দেখান । পেট্রাপোল সীমান্ত বন্ধ করে দিন; তারপর বুঝবেন কত ধানে কত চাল । করোনার কারনে বাংলাদেশিরা না যাওয়াতে এবারের দুর্গ পুজয় শাড়ি বিক্রি হয়নি আর চিকিৎসার জন্য বাংলাদেশিরা অন্য দেশে যাচ্ছেন । আপনি তো জমিদার ; প্রজার সমস্যা থেকে অনেক দূরে থাকেন । এর কারনে পূর্ব বাংলা থেকে আপনাদের উচ্ছেদ করা হয়েছে । মনে রাখবেন, আপনি ভারতের একজন লোক সভা প্রার্থী ; রাষ্ট্রের ক্ষমতায় দিল্লিওয়ালারা আর ব্যাবসা মাড়োয়ারিদের হাতে । ওরাই রাষ্ট্রীয় সিদ্ধান্ত নিয়ে থাকে । আপনি শুধু চিৎকারের দাইত্তে আছেন । আপনার রাজ্যের মুখ্য মন্ত্রী আমাদের এখানে এসে মা ইলিশ খেয়ে গেছেন, সেটা ভুলে গেছেন । যে কারনে, আমাদের উপর আপনারা নির্ভরশীল আমরা ভারতের উপর নই । নদীর পানি আটকানর ভয় দেখাবেন না; বরং আমরা ফারক্কা বাঁধের সকল ডালা খুলে দেয়ার জন্য ভারতের বিরুদ্ধে বিসশ জনমত সৃষ্টি করব। পরিশেষে “বাংলাদেশে হিন্দুরা নির্মম অত্যাচারের শিকার হচ্ছে ?” বাংলাদেশের জনসংখ্যার ১০ ভাগ হিন্দু , কিন্তু সরকারি চাকুরির সিংহ ভাগ তাদের দেয়া হয়েছে । এর পরেও আপনি বলবেন যে তাঁরা নির্মমতার শিকার , কি অদ্ভুত এবং কিম্ভুতিকিমাকার প্রশ্ন।

Jalal Hussain
২০ অক্টোবর ২০২১, বুধবার, ১০:০৪

ক্ষুদিরাম দাদা, আপনি সুন্দর করে আসল সত্য বলেছেন। আপনাকে অনেক ধন্যবাদ।

osman
২০ অক্টোবর ২০২১, বুধবার, ৮:২৮

ইন্ডিয়াতে মোসলমানদের উপর যে অত্যাচার হয় বাংলাদেশে কুটি ভাগের এক ভাগও হয় না।

Mortuza Huq
১৯ অক্টোবর ২০২১, মঙ্গলবার, ৪:৪৩

বাহ, জনাব, বাহ! এ না হলে কি আর বন্ধুরাস্ট্র হওয়া যায়!

Md Qamruzzaman Khan
২০ অক্টোবর ২০২১, বুধবার, ৩:৪২

Most welcome. We also want to stop all trades with the cow worshippers

Zakir Hossain
১৯ অক্টোবর ২০২১, মঙ্গলবার, ১২:২৪

দুর্বল সরকার ও নতজানু পররাষ্ট্র নীতির কারণে এইসব মন্তব্য করার সাহস পায়।

Emon
১৯ অক্টোবর ২০২১, মঙ্গলবার, ১২:১৯

মানবতার দেশ বাংলাদেশে BJP মতন উগ্রবাদীদের জায়গা হবে না।

ক্ষুদিরাম
১৯ অক্টোবর ২০২১, মঙ্গলবার, ১২:১১

দাদা যতই চেচান কাজ হবেনা। কারন আপনি জানেন বাংলাদেশ যতনা ভারত নির্ভর তারচেয়ে অনেক বেশি ভারত বাংলাদেশ নির্ভর। ভারতের লক্ষলক্ষ নাগরিক অবৈধভাবে বাংলাদেশের বহু কোম্পানির উচ্চপদে উচ্চ বেতনে চাকুরী করে ভারতের অর্থনীতি টিকিয়ে রেখেছে। বাংলাদেশের মোটরযান মার্কেট আওয়ামি সরকারের অনুকম্পায় ভারত একচেটিয়া ব্যাবসা করে নিচ্ছে। বাংলাদেশ যদি কোনরকম ভারতীয় পন্য বর্জন করে তাহলে ভারতকে পথে বসে ভিক্ষা করতে হবে। বাংলাদেশ যদি অবৈধ ভারতীয়দের বহিস্কার করে তাহলে ভারতে যেয়ে তাদের না খেয়ে মরতে হবে! তাই বলছিলাম দাদা মনেহয় একটু বেশি পান করে কথাগুলো বলে ফেলেছেন !! নেশা কেটে গেলে ঠিকই ভূল বুঝতে পারবেন!

HAQUE Aminul
১৯ অক্টোবর ২০২১, মঙ্গলবার, ১১:৫৭

আমার দেশে এসে পারলে এমন মন্তব্য করো, অন্য স্বাধীন দেশের অভ্যন্তরীণ বিষয়ে মন্তব্য হস্তক্ষেপের সমান।

Desher Bhai
২০ অক্টোবর ২০২১, বুধবার, ১২:৪৯

We will do the following: 1. We will kick out all Indians working in Bangladesh. 2. We will not let the Indians use any Bangladeshi port facilities. 3. We will not give any land transit facilities to the Indians. 4. We will close all Indian businesses in Bangladesh. 5. We will start shooting at Indians crossing the border illegally as the same way as the Indian BSF does. 6. We will stop buying Indian goods. 7. We will never allow Indian TV channels in Bangladesh anymore. 8. We will not go to India for pleasure trip. 9. We will not go to India for medical treatment. 10. We will not export hilsa fish to India. 11. And anything and everything else.

Abdur Razzak
২০ অক্টোবর ২০২১, বুধবার, ১২:৪৩

সুষ্ঠু তদন্ত করলে আসল রহস্য বের করা যাবে যে এলাকায় হামলা হয়েছে দয়া করে সেখানে এসে সবার সাথে কথা বলুন। না হয় বক বক করে লাভ নেই।

কাজি
১৯ অক্টোবর ২০২১, মঙ্গলবার, ১১:২২

শূভেন্দু কি প্রধান মন্ত্রী ? তিনি উস্কানি মূলক বক্তব্য দিচ্ছেন। ভারতে মুসলমানদের পিটিয়ে হত্যা করা হয়। কেউ সহানুভূতি পর্যন্ত প্রকাশ করে না । কিন্ত বাংলাদেশে মানুষ প্রতিবাদ করে ।

অন্যান্য খবর