× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৮ নভেম্বর ২০২১, রবিবার , ১৪ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২২ রবিউস সানি ১৪৪৩ হিঃ

ডিজিটাল নিরাপত্তা আইনে বদরুন্নেসার শিক্ষিকা রিমান্ডে

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
২২ অক্টোবর ২০২১, শুক্রবার

গুজব ছড়ানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রাজধানীর বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক রুমা সরকারের দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উস্কানিমূলক, মিথ্যা ও গুজব ছড়ায় এমন ভিডিও ছড়ানোর অভিযোগে তার বিরুদ্ধে গতকাল ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। এর আগে বুধবার দুপুরে র‌্যাব সদর দপ্তরে এনে তাকে জিজ্ঞাসাবাদ শেষে পরদিন র‌্যাব বাদী হয়ে ডিএমপির রমনা থানায় তার বিরুদ্ধে মামলা করে। এরপর তাকে রমনা থানায় হস্তান্তর করা হয়। এর আগে বুধবার সকালে বেইলী রোডের নিজ বাসা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব।
গতকাল দুপুরে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, অভিযুক্ত রুমাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এরপর রমনা থানায় করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে সাতদিনের রিমান্ডে নিতে আবেদন করে সংশ্লিষ্ট থানার তদন্ত কর্মকর্তা। এদিকে রুমার আইনজীবী রিমান্ড আবেদন বাতিল চেয়ে জামিনের আবেদন করেন।
উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মাসুদ-উর রহমান তার জামিন আবেদন নামঞ্জুর করে দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন।
উল্লেখ্য, রাজধানীর পল্লবীতে শাহীন উদ্দিন হত্যাকাণ্ডের নৃশংস ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়ে নোয়াখালীর যতন সাহা হত্যাকাণ্ড বলে অপপ্রচারের অভিযোগ উঠে রুমা সরকারের বিরুদ্ধে। এ ছাড়া তিনি ফেসবুক লাইভে এসে উস্কানিমূলক তথ্য ছড়িয়ে সামপ্রদায়িক সমপ্রীতি বিনষ্ট করার চেষ্টা করেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার করে ভাইরাল ভিডিওটি অনেক আগের এবং সমপ্রতি কোনো ঘটনার সঙ্গে মিল নেই বলে জানায় আইনশৃঙ্খলা বাহিনী।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর