× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৯ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার , ২৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩ হিঃ

শেরপুরে কোম্পানির বিষাক্ত গ্যাসে নারী কর্মচারীর মৃত্যু

বাংলারজমিন

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
২৩ অক্টোবর ২০২১, শনিবার

বগুড়ার শেরপুরে এসআর কেমিক্যাল কোম্পানির ভেতরে বিষাক্ত গ্যাসের ধোঁয়ায় ঝর্ণা বেগম (৪০) ওরফে আয়শা নামের এক নারী কর্মচারীর মৃত্যু হয়েছে। গুরুত্বর আহত হয়েছেন ৪ জন। জানা যায়, ঢাকা-বগুড়া মহাসড়ক সংলগ্ন শেরপুর উপজেলার ৫নং মির্জাপুর ইউনিয়নের বিরইল-রাজাপুর নামক স্থানে প্রায় ২০ বছর আগে কেমিক্যাল উৎপাদনে যায় এসআর গ্রুপের ওই প্রতিষ্ঠান। সেখানে প্রায় শতাধিক একর জমির উপরে গড়ে ওঠা ফ্যাক্টরিতে পরিবেশগত সরকারি অনুমতি নেই। এলাকাবাসীর হাজারো অভিযোগ তোয়াক্কা না করে দিব্বি চলছে এসআর কেমিক্যাল কোম্পানির কার্যক্রম। এদিকে শেরপুরে আবাসিক এলাকায় গড়ে ওঠা ওই কোম্পানির চারদিকের আবাদি জমিতে ফ্যাক্টরির বিষাক্ত গ্যাসের ধোঁয়ায় ক্ষতিগ্রস্ত হচ্ছে আবাদি জমিসহ অসংখ্য গাছপালা। এলাকাসী জানায়, পরিবেশের ছাড়পত্রবিহীন এসআর কোম্পানির ভেতর থেকে ছেড়ে দেয়া বিষাক্ত গ্যাসের ধোঁয়ায় শ্বাসকষ্ট সহ নানা রোগে আক্রান্ত হচ্ছে মানুষ। এ ছাড়াও দূষিত বাতাসে নারী ও শিশুদের শরীরে চর্মরোগ দেখা দিয়েছে।
এদিকে গত ২০শে অক্টোবর বুধবার বিকাল সাড়ে ৪টায় এসআর কোম্পানির ভেতরে বিষাক্ত গ্যাসের ধোঁয়ায় আহত হন ৫ জন শ্রমিক। এদের মাঝে ঝর্ণা বেগম (৪২) আয়শাকে গুরুত্বর আহত অবস্থায় শেরপুর উপজেলা হাসপাতালে নেয়া হলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। শেরপুর থানার অফিসার ইনচার্জ ওসি মো. শহিদুল ইসলাম জানান, দুর্ঘটনার পর পুলিশ ঘটনাস্থলে যায়। এসআর কোম্পানির পক্ষ থেকে জানানো হয়, রান্নার চুলায় হতাহতের ঘটনা ঘটেছে। তবে প্রকৃত ঘটনা উদ্ধারে ঝর্ণা বেগমের মৃতদেহ ময়নাতদন্তের জন্য বগুড়ার মর্গে প্রেরণ করা হয়েছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর