× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ১ ডিসেম্বর ২০২১, বুধবার , ১৭ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ রবিউস সানি ১৪৪৩ হিঃ

দেড় বছরে সর্বনিম্ন ৪ জনের মৃত্যু

শেষের পাতা

স্টাফ রিপোর্টার
২৩ অক্টোবর ২০২১, শনিবার

একদিনে করোনার শনাক্তের হার ও মৃত্যু  আরও  কমেছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৪ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ দুইজন ও নারী দুইজন। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ৮০৫ জনে। গত বছর ৬ই মে ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যুর খবর জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। সেই হিসাবে প্রায় দেড় বছর পর সর্বনিম্ন মৃত্যুর তথ্য জানালো স্বাস্থ্য অধিদপ্তর। তবে চলতি বছরের ১২ই ফেব্রুয়ারিও মৃত্যু কম ছিল। ওইদিন ৫ জনের মৃত্যু হয়।  নতুন করে শনাক্ত হয়েছেন ২৩২ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ৬৭ হাজার ১৩৯ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৩৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৫৬৪ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ৩০ হাজার ৬৪৭ জন সুস্থ হয়ে উঠেছেন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে জানানো হয়, দেশে ৮৩২টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ১০৫টি নমুনা সংগ্রহ এবং ১৭ হাজার ১০০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ১ লাখ ৮৮ হাজার ৬২৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে।  নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৩৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৬৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪ জনের মধ্যে পুরুষ ২ জন এবং নারী ২ জন। তাদের নিয়ে দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৮০৮ জন এবং নারী ৯ হাজার ৯২৭জন।  তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন রয়েছেন। মারা যাওয়া ৪ জনের মধ্যে ঢাকা বিভাগে ২ জন, চট্টগ্রাম বিভাগে ১ জন, বরিশালে ১ জন রয়েছে। তাদের মধ্যে সরকারি হাসপাতালে ৪ জন মারা গেছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর