× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৩ ডিসেম্বর ২০২১, শুক্রবার , ১৯ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৭ রবিউস সানি ১৪৪৩ হিঃ

চট্টগ্রামে মাদ্রাসার নামকরণ নিয়ে সংঘর্ষ, স্ট্রোকে জমিদাতার মৃত্যু

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে
২৩ অক্টোবর ২০২১, শনিবার

 চট্টগ্রামের পটিয়ায় মাদ্রাসার নামকরণ নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে স্ট্রোক করে রুহুল আমিন (৭০) নামে এক বৃদ্ধ মারা গেছেন। তিনি মাদ্রাসাটির জমিদাতা বলে জানা যায়। গতকাল জুমার নামাজের পর আশিয়া ইউনিয়নের মোল্লাপাড়ায় এ ঘটনা ঘটে। তিনি ওই এলাকার স্থানীয় বাসিন্দা।
জানা যায়, ১৯৮০ সালে পটিয়ায় আশিয়া আহমদিয়া রহমানিয়া ফোরকানিয়া মাদ্রাসা প্রতিষ্ঠিত হয়। মাদ্রাসাটির জমিদাতা ছিলেন স্থানীয় জামাল উদ্দীনের পরিবার ও রুহুল আমিনের পরিবার। কিন্তু সম্প্রতি জামাল উদ্দীন মাদ্রাসাটির নাম পরিবর্তন করে তার পিতা-মাতার নামে নামকরণ করেন। এতে রুহুল আমিনের পরিবার বাধা দেয়। এ ব্যাপারে গতকাল সকালে একটি বৈঠক হয়। বৈঠকে কথা কাটাকাটির এক পর্যায়ে দু’পক্ষের মধ্যে ধাক্কাধাক্কি হয়। এ সময়  রুহুল আমিন হঠাৎ করে মাথা ঘুরে পড়ে যান। এরপর তাকে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ বিষয়ে বিষয়ে পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম মজুমদার বলেন, মাদ্রাসার নামকরণ নিয়ে দু’পক্ষের মধ্যে হাতাহাতি হলে তাদের মধ্যস্থতা করতে যায় লোকটি। এ সময় হঠাৎ করে মাথা ঘুরে ঘটনাস্থলে অজ্ঞান হয়ে গেলে তাকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ওসি বলেন, লোকটি স্ট্রোক করে মারা গেছেন বলে জানান চিকিৎসক। তিনি বার্ধক্যজনিত বিভিন্ন ব্যাধিতে আক্রান্ত ছিলেন বলেও জানা যায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর