× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৯ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার , ২৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩ হিঃ
কলকাতা কথকতা

হাজার ছুঁই ছুঁই সংক্রমণ, হাওড়া-হুগলিতে মাইক্রো কন্টেনমেন্ট জোন

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) অক্টোবর ২৪, ২০২১, রবিবার, ৯:২৬ পূর্বাহ্ন

দুর্গাপুজোয় বাঁধনহারা মানসিকতার মাশুল দেয়া শুরু হল বাংলায়। কোভিড সংক্রমণ বাড়ার প্রেক্ষিতে হাওড়া ও হুগলি জেলায় শুরু হল মাইক্রোকন্টেনমেন্ট জোন। হাওড়ায় এমন ১৪ টা মাইক্রোকন্টেনমেন্ট জোন ঘোষণা করা হয়েছে।
হুগলি জেলাতেও শুরু হচ্ছে মাইক্রোকন্টেনমেন্ট জোন। হাওড়া জেলা কর্তৃপক্ষ একদিনের লকডাউন ঘোষণা করেছে। ওই দিন বন্ধ থাকবে বাজার, দোকান। সারা বাংলায় করোনা সংক্রমিতের সংখ্যা ৯৭৪। গত ১০ জুলাই এর পর এই অঙ্কে পৌঁছালো সংক্রমণ। শনিবার কলকাতায় আক্রান্ত হয়েছেন ৪৪৯ জন, এদের মধ্যে ১৯৪ জনেরই ভ্যাকসিন এর ডাবল ডোজ নেওয়া আছে।
শনিবার নবান্নে এক উচ্চপর্যায়ের বৈঠকে স্থির হয় যে, প্রশাসন কোভিড নিয়ন্ত্রণে কাজ করবে। রোববার থেকে শহরে ফের চালু হচ্ছে নাকা চেকিং। রাত ১১ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত নাইট কারফিউ আরও জোরদার পালন করা হবে। বার এবং রেস্তোরাঁগুলিকে কড়া নির্দেশ পাঠানো হয়েছে যাতে তারা সাড়ে দশটার সময় ঝাঁপ বন্ধ করে। আগামী সপ্তাহে যদি করোনা আরও বাড়ে তাহলে কলকাতা যে ফের লকডাউনের পথে যাবে তা বলাই বাহুল্য। একটাই আশার কথা, কেন্দ্র করোনা আক্রান্তের সংখ্যাটিকে এখনই আশঙ্কাজনক বলছে না।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর