× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ১ ডিসেম্বর ২০২১, বুধবার , ১৭ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ রবিউস সানি ১৪৪৩ হিঃ

ফেসবুকে সাম্প্রদায়িক উস্কানিমূলক পোস্ট, ইবি শিক্ষার্থী আটক

অনলাইন

ইবি প্রতিনিধি
(১ মাস আগে) অক্টোবর ২৪, ২০২১, রবিবার, ১০:২৫ পূর্বাহ্ন

ফেসবুকে সাম্প্রদায়িক উস্কানিমূলক পোস্ট দেয়া ও গুজব ছড়ানোর অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে আটক করেছে র‌্যাব। আটককৃত শোভন কুমার দাস পরিসংখ্যান বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও ইবি চলচ্চিত্র সংসদের সাধারণ সম্পাদক। শোভন নড়াইল জেলার কালিয়া উপজেলার জোকারচর গ্রামের শ্যামল কুমার দাসের ছেলে।
শুক্রবার সন্ধ্যায় তাকে যশোর শহরের বকচর হুশতলা এলাকা থেকে আটক করা হয়। শনিবার (২৩শে অক্টোবর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব যশোর ক্যাম্পের কোম্পানী কমান্ডার লে. মো. নাজিউর রহমান।
বিজ্ঞপ্তিতে বলা হয়, শোভন তার ফেসবুক আইডি থেকে ১৫ই অক্টোবর থেকে ২২শে অক্টোবর সকাল পর্যন্ত বিভিন্ন সময়ে বেশ কিছু ধর্মীয় উস্কানিমূলক পোস্ট ও লিংক শেয়ার করে। পোস্টে সাম্প্রতিক সময়ে হিন্দু নারীদের ধর্ষণ, পুরোহিত হত্যাসহ বিভিন্ন গুজব ছড়ানো হয়।
যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. মো. নাজিউর রহমান বলেন, শুক্রবার সন্ধ্যায় তাকে আটক করা হয়েছে। তিনি অভিযোগের বিষয়টি স্বীকার করেছেন। তার নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। শনিবার সকালে তাকে যশোর সদর থানায় হস্তান্তর করা হয়েছে। অজ্ঞাতদের বিষয়ে তদন্ত চলছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর