× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৯ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার , ২৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩ হিঃ
কলকাতা কথকতা

হিলি সীমান্তের ওপারে ১২ কোটি টাকার সাপের বিষ জব্দ

কলকাতা কথকতা

বিশেষ সংবাদদাতা, কলকাতা
(১ মাস আগে) অক্টোবর ২৪, ২০২১, রবিবার, ১০:৩৯ পূর্বাহ্ন
ফাইল ফটো

হিলি সীমান্তের কাছে বালুরঘাটের কুমারগঞ্জে টহল দেওয়ার সময় বিএসএফের একষট্টি নম্বর ব্যাটালিয়নের জওয়ানদের চোখে পড়ে প্রথম ওই প্লাস্টিকের জারটি। একটি ক্ষেতের মধ্যে ঝোপঝাড়ের আড়ালে অর্ধেকটা মাটির তলায় পুঁতে রাখা হয়েছিল। বিএসএফের সন্দেহ হওয়ায় জারটি তুলে নিতেই দেখা গেল ভিতরে রয়েছে উজ্জ্বল হলুদ বর্ণের তরল। এ যে বিষধর সাপের বিষ তা বুঝতে অসুবিধা হয়নি তাদের। পরীক্ষাগারে পাঠিয়েও জানা গেল তরলটি সাপের বিষ। এই বিষের বাজার মূল্য ১২ কোটি টাকা। বিভিন্ন জীবনদায়ী ওষুধ তৈরিতে এই সাপের বিষের প্রয়োজন হয়। দুষ্প্রাপ্য এই বিষ বাংলাদেশে পাচারের জন্য ক্ষেতে পুঁতে রাখা হয়েছিল।
বিএসএফ অবশ্য এই ঘটনায় কাউকে গ্রেপ্তার করতে পারেনি। বিষের জারটি বাজেয়াপ্ত করা হয়েছে। বিএসএফের ধারণা সাপের বিষের কারবারিরা হিলি সীমান্তই ব্যবহার করে আসছে দীর্ঘদিন। বিষ সংগ্রহ করার জন্য নেটওয়ার্ক তৈরি করা আছে। তাদের মাধ্যমেই বিষ সংগৃহীত হয়।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর