× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ১ ডিসেম্বর ২০২১, বুধবার , ১৭ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ রবিউস সানি ১৪৪৩ হিঃ

শারজায় ‘মিরপুরের উইকেট’, বিতর্ক সরিয়ে আশা দেখছে বাংলাদেশ

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) অক্টোবর ২৪, ২০২১, রবিবার, ১১:০৯ পূর্বাহ্ন

মাঠের বাইরে সময়টা ভালো যাচ্ছে না বাংলাদেশের। ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন আর টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদুল্লাহ’র মধ্যে চাপানউতোর অনেকটাই স্পষ্ট। পাল্টাপাল্টি কথা বলেছেন তারা। বাংলাদেশের ক্রিকেটে যা অনেকটাই নজিরবিহীন।
তবে সব বিতর্ক পাশে সরিয়ে রেখে আপাতত ক্রিকেটে মনযোগী হওয়ার চেষ্টা করছেন মুশফিকরা। তা না করে অবশ্য উপায়ও নেই। বাংলাদেশ সময় আজ বিকাল ৪টাতেই যে আসল বিশ্বকাপের লড়াইয়ে নেমে পড়তে হচ্ছে। আর এ ম্যাচ ঘিরেই আশা দেখছেন বাংলাদেশ দলের কোচ-খেলোয়াড়রা।
মিরপুরের উইকেট নিয়ে গত কয়েকমাসে অনেক কথা হয়েছে। সমালোচনাও হয়েছে প্রচুর। স্পিন সহায়ক উইকেটে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের বিরুদ্ধে জয় পান সাকিবরা। বিস্ময়কর হলেও সত্য বিশ্বকাপেও অনেকটা এ ধরনের উইকেটই দেখা যাচ্ছে। গতকালের প্রথম দুটি ম্যাচ ছিল একেবারেই কম রানের। আজকের ম্যাচও তেমনটাই হতে পারে।
বাংলাদেশ দলের কোচ ডমিঙ্গোও সুনির্দিষ্টভাবে দুটি আশার কথা বলেছেন। তিনি বলেন, বেলা ২টায় (স্থানীয় সময়) ম্যাচ শুরু হওয়া নিয়ে আমরা খুশি। এটা আমাদের জন্য দারুণ মানানসই। এজন্য শিশির পুরোপুরি হিসাবের বাইরে চলে গেছে। আমার মনে হয়, আমাদের স্পিনাররা এই পর্বে খুব ভালো করবে। শারজার উইকেট দেখেও তার মিরপুরের উইকেটের কথাই মনে পড়েছে। এই উইকেটে সাকিব-মেহেদি হাসান-নাসুম আহমেদ ভালো করবেন এমনটাই আশা করা হচ্ছে। যদিও লঙ্কান স্পিনারদের এখানে খেলা বাংলাদেশের ব্যাটসম্যানদের জন্যও সহজ হবে না।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর