× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৭ ডিসেম্বর ২০২১, মঙ্গলবার , ২৩ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২ জমাদিউল আউয়াল ১৪৪৩ হিঃ

‘সাম্প্রদায়িক শক্তিকে বিএনপি আশকারা দিয়েছে, এখন আপস চলছে’

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) অক্টোবর ২৪, ২০২১, রবিবার, ৮:৩৬ অপরাহ্ন

দেশে সম্প্রতি যেসব সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা ঘটেছে- তা দুর্ভাগ্যজনক। একসময় বিএনপি এ ধরনের সাম্প্রদায়িক শক্তিকে ক্ষমতায় নিয়ে আশকারা দিয়েছে। এখন আবার সেই শক্তির সঙ্গে আপস চলছে। সে জন্যই তারা সহিংস ঘটনা ঘটানোর এ সাহসগুলো পায় বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।
রোববার ‘আদিবাসী ও সংখ্যালঘুবিষয়ক সংসদীয় ককাস’ আয়োজিত এক ভার্চুয়াল সভায় তিনি বলেন, দেশে গত কয়েক দশক সাম্প্রদায়িক বিভাজন তৈরি হচ্ছে। এটা পরিকল্পিতভাবে তৈরি করা হচ্ছে। এসব ঘটনা তারই ফলশ্রুতি। কুমিল্লার ঘটনায় প্রমাণিত হয়েছে- পরিকল্পিতভাবে সংখ্যালঘু মানুষের ওপর নির্যাতন চালানোর জন্যই এ ঘটনা ঘটানো হয়েছিল।
সভায় আরও বক্তব্য দেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত, সংসদ সদস্য- শিরিন আক্তার, আরমা দত্ত, ককাসের টেকনোক্র্যাট সদস্য ও প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর মেসবাহ কামাল।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর