× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৯ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার , ২৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩ হিঃ

এক কর্মকর্তাকে একাধিক প্রকল্প পরিচালকের দায়িত্ব না দেয়ার সুপারিশ সংসদীয় কমিটির

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার
২৫ অক্টোবর ২০২১, সোমবার

একজন সরকারি কর্মকর্তাকে একাধিক প্রকল্পে পরিচালকের দায়িত্ব না দেয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। রোববার সংসদ ভবনে অনুষ্ঠিত পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। গত ৩রা অক্টোবর সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকেও এই সুপারিশ করা হয়েছিল। পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি প্রকল্প পরিচালক হিসেবে দক্ষ ও অভিজ্ঞ কর্মকর্তাকে নিয়োগের সুপারিশও করেছে। উন্নয়ন কাজের স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিতের জন্য এ সুপারিশ বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। বৈঠকে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উপজেলা পর্যায়ের কর্মকর্তাকে গাড়ির সুবিধা দেয়া, যোগ্য ও দক্ষ জনবল নিয়োগ এবং উপজেলা কর্মকর্তাদের অনুকূলে দুর্যোগকালীন অর্থ বরাদ্দের ব্যবস্থা রাখার সুপারিশ করা হয়। এ ছাড়া বৈঠকে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কর্তৃক ২০১৬-২০১৭ অর্থবছরে গৃহীত প্রকল্প এবং বর্তমানে চলমান প্রকল্পগুলোর আর্থিক ব্যয় ও বাস্তব অগ্রগতি এবং ২০১৯-২০২০ অর্থবছরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের পাঁচটি সমাপ্ত প্রকল্পের ওপর সরকারের বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) মূল্যায়ন প্রতিবেদন অনুযায়ী গৃহীত ব্যবস্থার অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়।
কমিটির সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে বৈঠকে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান, রফিকুল ইসলাম বীরউত্তম, সাবের হোসেন চৌধুরী, বীরেন শিকদার ও আদিবা আনজুম মিতা অংশ নেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর