× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ নভেম্বর ২০২১, সোমবার , ১৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ রবিউস সানি ১৪৪৩ হিঃ

ব্রাইটনের মাঠে সিটির বড় জয়

খেলা

স্পোর্টস ডেস্ক
২৫ অক্টোবর ২০২১, সোমবার

আগের ম্যাচে বড় জয় পেয়েছিল ম্যানচেস্টার সিটি। উয়েফা চ্যাম্পিয়নস লীগের ম্যাচে ক্লাব ব্রাগকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছিল সিটিজেনরা। আরও একবার জ্বলে উঠলো স্কাই ব্লুরা। এবার পেপ গার্দিওলার দলের শিকার ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়ন। শনিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লীগে ফাল্মার স্টেডিয়ামে স্বাগতিক ব্রাইটনকে ৪-১ গোলে হারিয়েছে ম্যান সিটি। দলের গুরুত্বপূর্ণ তারকা কেভিন ডি ব্রুইনাকে ছাড়াই খেলতে নেমেছিল ম্যান সিটি। তবে বেলজিয়ান তারকার অভাব বোধ হয়নি কিঞ্চিৎও। ফিল ফোডেনের জোড়া গোলের সঙ্গে একটি করে গোল করেছেন ইলকাই গিন্দোয়ান ও রিয়াদ মাহরেজ।
মাঝে একটি গোল পরিশোধ করেন ব্রাইটনের অ্যালেক্সিজ মার্ক আলিস্তের। বল দখলে প্রতিদ্বন্দ্বিতা করলেও আক্রমণে ম্যান সিটির চেয়ে বেশ পিছিয়ে ছিল ব্রাইটন। গোটা ম্যাচে ৫৩ শতাংশ বল দখলে রেখে স্বাগতিকদের গোলবারের উদ্দেশ্যে মোট ২৩টি শট নেয় সিটি। যার মধ্যে লক্ষ্যে ছিল ১৪টিই। অপরদিকে ৪৭ শতাংশ বল দখলে রাখা ব্রাইটন ১০টি শটের ৫টি লক্ষ্যে রাখে। ম্যাচের শুরু থেকেই ব্রাইটনকে চেপে ধরে ম্যান সিটি। একাদশ মিনিটে দারুণ একটি সুযোগ তৈরি করেন গ্যাব্রিয়েল জেসুস। তবে ব্রাজিলিয়ান তারকার প্রচেষ্টা দুর্দান্তভাবে গোললাইন থেকে ফেরান এক ডিফেন্ডার। তবে গোল পেতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি সিটির। দুই মিনিটের ব্যবধানে ম্যান সিটিকে লিড এনে দেন ইলকাই গিন্দোয়ান। বের্নার্দো সিলভার ওভারহেড কিকে বল পেয়ে কাছ থেকে ফাঁকা জালে বল পাঠান জার্মান মিডফিল্ডার। ২৮ থেকে ৩১, তিন মিনিটের ব্যবধানে জোড়া গোল করেন ফিল ফোডেন। প্রথমে জ্যাক গ্রিলিশের পাস থেকে গোলটি করেন ফোডেন। আর জেসুসের শট গোলরক্ষক ফেরানোর পর বল জালে পাঠান ইংলিশ মিডফিল্ডার। ৮১তম মিনিটে সফল স্পটকিক থেকে এক গোল পরিশোধ করেন আলিস্তার। যোগ করা সময়ে স্কোরশিটে নাম তোলেন রিয়াদ মাহরেজ। ম্যান সিটি পায় ৪-১ গোলের জয়। ৯ ম্যাচে ছয় জয় ও দুই ড্রয়ে ২০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে অবস্থান ম্যান সিটির। ২২ পয়েন্ট নিয়ে শীর্ষে চেলসি। এক ম্যাচ কম খেলে ১৮ পয়েন্ট নিয়ে তিনে ইয়ুর্গেন ক্লপের লিভারপুল। আর ৯ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে চারে ব্রাইটন এন্ড হোভ আলবিয়ন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর