× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৫ ডিসেম্বর ২০২১, রবিবার , ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৯ রবিউস সানি ১৪৪৩ হিঃ

১১ মাস পর চালু হলো খুলনার সোনালী জুট মিল

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে
২৬ অক্টোবর ২০২১, মঙ্গলবার

দীর্ঘ ১১ মাস বন্ধ থাকার পর খুলনার মিরেরডাঙ্গা শিল্প এলাকার ব্যক্তি মালিকানাধীন সোনালী জুট মিল আংশিক চালু হয়েছে। মিলটি চালু হওয়াতে মিলের শ্রমিক কর্মচারীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।
সর্বশেষ গত বছরের ২৮শে নভেম্বর আর্থিক সংকট, পাটের দাম বৃদ্ধিসহ নানা জটিলতায় মিলটি বন্ধ হয়ে যায়। মিল বন্ধ হওয়ার পর থেকে বেসরকারি পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশন, মিলের এডহক কমিটি, খুলনা বিভাগীয় শ্রম পরিচালক মো. মিজানুর রহমান মিলটি পুনরায় চালু করার জন্য বিভিন্ন প্রকারের উদ্যোগ গ্রহণ করেন। এরই ধারাবাহিকতায় মেসার্স জামান ট্রেডিং লিজ হিসাবে মিলটি চালানোর আগ্রহ প্রকাশ করলে ২৩শে অক্টোবর থেকে পুনরায় চালু হয়।
এদিকে, গত রোববার সকাল ১০টায় বেসরকারি পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশন এক জরুরি মতবিনিময় সভা সোনালী জুট মিল ওয়াকার্স ইউনিয়ন ফেডারেশনের সভাপতি শেখ আমজাদ হোসেনের সভাপতিত্বে সংগঠনের প্রচার সম্পাদক সাইফুল্লাহ তারেকের পরিচালনায় অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন বেসরকারী পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক ও মহসেন জুট মিল ওয়ার্কার্স ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রসুল খান, সোনালী জুট মিল শ্রমিক নেতা লিয়াকত মুন্সি, মো. বাবুল খান, লুৎফর রহমান, ওবায়দুর রহমান, বাবলু প্রমুখ। গতকাল সকাল ১১টায় ফেডারেশন নেতৃবৃন্দ খুলনা বিভাগীয় কল-কারখানা পরিদর্শকের সঙ্গে মতবিনিময় করেন।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর