× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৯ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার , ২৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩ হিঃ
ইউপি নির্বাচন

শান্তিগঞ্জে নৌকা পেতে মরিয়া ২৭ নেতাকর্মী

বাংলারজমিন

শান্তিগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি
২৬ অক্টোবর ২০২১, মঙ্গলবার

শান্তিগঞ্জ উপজেলায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইউনিয়নে ইউনিয়নে বইছে নির্বাচনী হাওয়া। চায়ের দোকান ও পাড়া-মহল্লায় চলছে পছন্দের প্রার্থীকে নিয়ে আলোচনা। কে পাবে নৌকা-এ নিয়ে সাধারণ ভোটারদের মধ্যেও নেই জল্পনা-কল্পনার শেষ।  তৃণমূল থেকে শুরু করে কেন্দ্র পর্যন্ত সম্ভাব্য প্রার্থীরা চালাচ্ছে জোর লবিং। তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে শান্তিগঞ্জ উপজেলার ৮ ইউনিয়নের আওয়ামী লীগের মনোনয়ন পেতে মরিয়া হয়ে উঠেছেন ২৭ নেতাকর্মী। মনোনয়নপত্র সংগ্রহ ও জমার পরে তাদের নাম কেন্দ্রেও পাঠানো হয়েছে। তাদের মধ্য থেকে শেষ পর্যন্ত কারা পাচ্ছেন দলের মনোনয়ন তা নিয়ে চলছে নানা আলোচনা।
উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, আসন্ন ২৮শে নভেম্বর তৃতীয় ধাপে শান্তিগঞ্জ উপজেলার ৮ ইউনিয়নে (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী, এসব ইউনিয়নে মনোনয়ন দাখিল হবে ২রা নভেম্বর। বাছাই ৪ঠা নভেম্বর।  মনোনয়নপত্র প্রত্যাহার ১১ই নভেম্বর।

উপজেলা আওয়ামী লীগ সূত্র জানিয়েছে, শান্তিগঞ্জ উপজেলার ০৮টি ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোয়ন প্রত্যাশীরা তাদের জীবন বৃত্তান্ত সহ অন্যান্য কাগজপত্র ইউনিয়ন আওয়ামী লীগ ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের কাছে জমা দিয়েছেন। পরে ইউনিয়ন আওয়ামী লীগ ও উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সম্ভাব্য প্রার্থীদের তালিকা জেলা কমিটিতে প্রেরণ করেছেন। জেলা কমিটির পক্ষ থেকে বুধবার সংগঠনের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডে জমা দেওয়া হয়েছে। জেলা কমিটি ছাড়াও কেউ কেউ সরাসরি নাম কেন্দ্রীয় স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডে জমা দিয়েছেন বলে সম্ভাব্য একাধিক প্রার্থী জানিয়েছেন।
আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী সম্ভ্যাব্য প্রার্থীরা হলেন ১নং শিমুলবাঁক ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মিজানুর রহমান জিতু, আতাউর রহমান ও রাসেল আহমদ, ২নং জয়কলস ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মো. মাসুদ মিয়া, মনিরুজ্জামান বারী, আব্দুল বাছিত সুজন, হাছান মামুদ তারেক, ৩নং পশ্চিম পাগলা ইউনিয়নে সাবেক চেয়ারম্যান জগলুল হায়দার, সুরঞ্জিত চৌধুরী টপ্পা ও বর্তমান চেয়ারম্যান নুরুল হক, ৪নং পূর্ব পাগলা ইউনিয়নে রাশিকুল আহমেদ, ফয়জুল করিম, এনামুল কবির ও আতিক মিয়া, রফিক খান, ৫ নং দরগাপাশায় বর্তমান চেয়ারম্যান মনির উদ্দিন, মাহবুবুল হক শাহীন, আবু খালেদ চৌধুরী রুবেল ও এডভোকেট আলী শাহান, ৬ নং পূর্ব বীরগাঁও ইউনিয়নে রিয়াজুল ইসলাম ও শহীদুল রহমান শহীদ, ৭নং পশ্চিম বীরগাঁও ইউনিয়নে এডভোকেট দেবাংশু শেখর দাশ, শাহীন আহমদ ও জমির হোসেন, ৮ নং পাথারিয়া ইউনিয়নে শামছুল ইসলাম, মোস্তফা মিয়া ও শহীদুল ইসলাম।
সুনামগঞ্জ জেলা আওয়ামী  লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন বললেন, জেলার সুনামগঞ্জ সদর ও শান্তিগঞ্জের সবক’টি ইউনিয়ন কমিটি ও উপজেলা কমিটি সম্ভাব্য প্রার্থীর তালিকা দিয়েছে। এই তালিকা যাচাই-বাছাই করে কেন্দ্রীয় স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডে জমা দেওয়া হয়েছে। জমা দেওয়া সম্ভাব্য প্রার্থীদের নামের তালিকা এখন বলা সম্ভব নয়। কেন্দ্রীয় স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড প্রার্থিতা চূড়ান্ত করবেন।  উল্লেখ্য, সুনামগঞ্জ সদর ও শান্তিগঞ্জ দুই উপজেলার ইউনিয়ন পরিষদের নির্বাচনের মনোনয়ন দাখিল আগামী ২রা নভেম্বর, বাছাই ৪ঠা নভেম্বর এবং ভোট গ্রহণ ২৮শে নভেম্বর অনুষ্ঠিত হবে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর