× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ নভেম্বর ২০২১, সোমবার , ১৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ রবিউস সানি ১৪৪৩ হিঃ

লেমসের দলে চমক কাতার প্রবাসী নবাব

খেলা

স্পোর্টস রিপোর্টার
২৬ অক্টোবর ২০২১, মঙ্গলবার

শ্রীলঙ্কায় অনুষ্ঠেয় প্রাইম মিনিস্টার মাহিন্দা রাজাপাকসে চার জাতি টুর্নামেন্টের জন্য ২৪ সদস্যের প্রাথমিক জাতীয় দল ঘোষণা করেছে বাফুফে। সদ্য সমাপ্ত সাফ চ্যাম্পিয়নশিপে খেলে আসা দলের বাইরে থেকে ৭ ফুটবলারকে ডেকেছেন নতুন অন্তর্বর্তীকালীন কোচ মারিও লেমোস। তারা হলেন মিডফিল্ডার মাসুক মিয়া জনি, ডিফেন্ডার সুশান্ত ত্রিপুরা, ইয়াসিন খান, মেহেদী হাসান ও আতিকুজ্জমান, ফরোয়ার্ড মেহেদী হাসান রয়েল ও ওবায়দুর রহমান নবাব। এর মধ্যে জাতীয় দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন বসুন্ধরা কিংসে খেলা কাতার প্রবাসী ফুটবলার নবাব। এদিকে দলে থাকলেও ভিসা জটিলতায় খেলা অনিশ্চিত তারিক কাজীর। আর এলিটা কিংসলে এখনও ফিফা ক্লিয়ারেন্স না পাওয়ায় তাকে দলভুক্ত করা যায়নি। ২৪ সদস্যের প্রাথমিক দলে আপাতত রাখা হয়নি অনূর্ধ্ব-২৩ দলের হয়ে এএফসি এশিয়ান কাপ বাছাইয়ে উজবেকিস্তানে খেলতে যাওয়া জাতীয় দলের ছয় ফুটবলারকে। তবে বাছাইপর্ব শেষ করে সরাসরি সেখান থেকেই শ্রীলঙ্কায় যাওয়ার কথা তাদের।
সেখানে আছেন ডিফেন্ডার টুটুল হোসেন বাদশা, রিয়াদুল হাসান রাফি, রহমত মিয়া, ইয়াছিন আরাফাত, মিডফিল্ডার মোহাম্মদ হৃদয় ও ফরোয়ার্ড মাহবুবুর রহমান সুফিল। ডাক পাওয়া খেলোয়াড়দের নিয়ে পল্টনের একটি হোটেলে গতকাল শুরু হয়েছে ক্যাম্প। আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুশীলন করবেন ফুটবলাররা। ২৩ সদস্যের চূড়ান্ত দলের ঢাকা ছাড়ার কথা খেলার ৩ দিন আগে। ৮ই নভেম্বর প্রথম ম্যাচেই আফ্রিকার দেশ সিশেলসের মুখোমুখি হবে বাংলাদেশ। ১১ ও ১৪ই নভেম্বর যথাক্রমে মালদ্বীপ ও শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে লাল সবুজের প্রতিনিধিরা। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে কলম্বোর রেসকোর্স স্টেডিয়ামে।

২৪ সদস্যের প্রাথমিক দল
গোলকিপার: আনিসুর রহমান জিকো, আশরাফুল ইসলাম রানা ও শহীদুল আলম সোহেল।
ডিফেন্ডার: তপু বর্মণ, বিশ্বনাথ ঘোষ, তারিক রায়হান কাজী, রেজাউল করিম, সুশান্ত ত্রিপুরা, ইয়াসিন খান, মেহেদী হাসান ও আতিকুজ্জমান।
মিডফিল্ডার: বিপলু আহমেদ, সোহেল রানা, জামাল ভূঁইয়া, রাকিব হোসেন, আতিকুর রহমান ফাহাদ ও মাসুক মিয়া জনি।
ফরোয়ার্ড: মতিন মিয়া, সাদ উদ্দিন, সুমন রেজা, মোহাম্মদ ইব্রাহিম, জুয়েল রানা, মেহেদী হাসান ও ওবায়দুর রহমান নবাব।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর