× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ নভেম্বর ২০২১, সোমবার , ১৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ রবিউস সানি ১৪৪৩ হিঃ

শাস্তি পেলেন লিটন ও কুমারা

খেলা

স্পোর্টস ডেস্ক
২৬ অক্টোবর ২০২১, মঙ্গলবার

দিনটা মোটেও ভালো কাটেনি লিটন দাসের। ব্যাট হাতে সুবিধা করতে পারেননি। আউট হয়ে বিবাদে জড়িয়েছেন লঙ্কান পেসার লাহিরু কুমারার সঙ্গে। ফিল্ডিংও করেছেন যাচ্ছে তাই। তার দুই ক্যাচ মিসেই এদিন ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। লিটন যে দুই ব্যাটারের ক্যাচ মিস করেছেন, সেই আসালাঙ্কা আর রাজাপাকশেই বিপদ থেকে ঘুরে দাঁড়িয়ে দলকে জয়ের রাস্তায় তুলে দেন।
লঙ্কান পেসারের সঙ্গে বিবাদে জড়িয়ে শাস্তিও পেয়েছেন বাংলাদেশের এই ওপেনার। শাস্তি পেয়েছেন শ্রীলঙ্কান পেসার লাহিরু কুমারাও।   
লাহিরু কুমারার করা ইনিংসের ষষ্ঠ ওভারের পঞ্চম বলটি লিটন মিড অফে উড়িয়ে চার মারতে চেয়েছিলেন, কিন্তু কাজ হয়নি। ওই জায়গায় থাকা ফিল্ডার দাসুন শানাকা  বলটি তালুবন্দি করেন।
১৬ বলে ১৬ রান করে ফেরেন লিটন। লিটন আউট হয়ে ফেরার মুহুর্তেই লাহিরু এগিয়ে এসে কিছু একটা বলে ওঠেন। লিটনও ছেড়ে দেননি। দু’জনের মধ্যে ধাক্কাধাক্কি হয়। মাঠের দুই আম্পায়ার ছুটে এসে মাঠের বিরোধ মেটান। এই অপরাধে জরিমানা তো গুনতে হয়েছেই উভয়ের নামের পাশে জুটেছে ডিমেরিট পয়েন্ট। আইসিসির আচরণবিধি লেভেল ওয়ান ভঙ্গের দায়ে লাহিরু কুমারাকে ম্যাচ ফির ২৫ ভাগ এবং লিটনকে ১৫ ভাগ জরিমানা করা হয়েছে। দুজনই পেয়েছেন একটি করে ডিমেরিট পয়েন্টও। আইসিসির আচরণবিধির অনুচ্ছেদ ২.৫ অনুসারে- বাজে ভাষা, ব্যবহার ও দৃষ্টিভঙ্গি প্রদর্শন করে ব্যাটারকে আগ্রাসী ভূমিকায় বাধ্য করার জন্য শাস্তি পেয়েছেন লাহিরু। আচরণবিধি অনুচ্ছেদ ২.২০ অনুসারে, অক্রিকেটীয় আচরণের জন্য শাস্তি পেতে হয়েছে লিটনকে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর