× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৭ নভেম্বর ২০২১, শনিবার , ১৩ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২১ রবিউস সানি ১৪৪৩ হিঃ

ফটিকছড়িতে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের ৩ ইউপি চেয়ারম্যান নির্বাচিত

অনলাইন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে
(৪ সপ্তাহ আগে) অক্টোবর ২৭, ২০২১, বুধবার, ১০:১০ পূর্বাহ্ন

চট্টগ্রামের ফটিকছড়িতে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত ৩ প্রার্থী বিনা ভোটে চেয়ারম্যান হয়েছেন। এদের দুইজন এর আগেরবারও ভোট ছাড়া জিতেছিলেন।
বিনা ভোটে চেয়ারম্যান হওয়া আওয়ামী লীগের মনোনীত এই তিন চেয়ারম্যান হলেন- আবদুল্লাপুর ইউনিয়নে মুহাম্মদ অহিদুল আলম, লেলাং ইউনিয়নে সরোয়ার উদ্দিন চৌধুরী শাহিন ও বখতপুর ইউনিয়ন হতে এম সোলাইমান। এদের মধ্যে প্রথম দুইজন গত ইউপি চেয়ারম্যান নির্বাচনেও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন। এছাড়া সাধারণ সদস্য পদে ৫ জন এবং সংরক্ষিত পদে ৪ জন প্রার্থীও বিনা ভোটে নির্বাচিত হয়েছেন।
জানা যায়, আবদুল্লাপুর ইউনিয়ন হতে নৌকা প্রতীকের মোট ৩ জন মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তবে দল থেকে গতবারের মতো এবারও মুহাম্মদ অহিদুল আলমকে একক প্রার্থী ঘোষণা করা হয়। তাই বাকি ৩ জন মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

যদিও লেলাং ইউনিয়ন ও বখতপুর ইউনিয়ন হতে এখনো দুই স্বতন্ত্র দুই প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেন নি। তবে প্রিজাইডিং অফিসার তাদের মনোনয়নপত্র বাতিল করেছেন।
তারা আদালতের শরণাপন্ন হয়েছেন। এখন যদি আদালত তাদের আপিল গ্রহণ করেন, সেখানে নির্বাচন হওয়ার সম্ভাবনা আছে।
জানা যায়, তাফসিল অনুযায়ী উপজেলার ১৪ ইউনিয়নে ২৬ অক্টোবর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ছিলো। এতে ১৭ চেয়ারম্যান প্রার্থীসহ মোট ৪২ জন প্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহার করেছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে প্রার্থীতা প্রত্যাহার করা ১৭ জন হলেনÑ সুন্দরপুর ইউনিয়ন হতে মুহাম্মদ আলাউদ্দিন, বাগানবাজার ইউনিয়ন হতে মুহাম্মদ সাইফুল ইসলাম, নারায়নহাট ইউনিয়ন হতে খোরশেদুল আলম, মুহাম্মদ আবু মুছা ও রতন কান্তি চৌধুরী। ধর্মপুর ইউনিয়ন হতে শফিকুন মুনছুর। দাঁতমারা ইউনিয়ন হতে জাহেদুল আলম ও মুহাম্মদ আবু মুছা। সমিতিরহাট ইউনিয়ন হতে মুহাম্মদ নুরুল ইসলাম চৌধুরী ও আব্দুল সবুর। পাইন্দং ইউনিয়ন হতে মুহাম্মদ শহিদুল্লাহ ও মুহাম্মদ ইসলাম। আব্দুল্লাহপুর ইউনিয়ন হতে এসকেএম সেলিম ও নাছির উদ্দিন। বখতপুর ইউনিয়ন হতে মুহাম্মদ রফিকুল আলম। লেলাং ইউনিয়ন হতে, কুতুব উদ্দিন মুহুরী ও মুহাম্মদ ইফতেখার উদ্দিন চৌধুরী।

এছাড়া সাধারণ ওয়ার্ড় সদস্যদের মধ্যে সুন্দরপুর ইউনিয়ন হতে ১ জন, বাগানবাজার ইউনিয়ন হতে ৩ জন, নারায়নহাট ইউনিয়ন হতে ১ জন, ধর্মপুর ইউনিয়ন হতে ৩ জন, দাঁতমারা ইউনিয়ন হতে ৫ জন, সমিতিরহাট ইউনিয়ন হতে ৩ জন, পাইন্দং ইউনিয়ন হতে ৩ জন, আব্দুল্লাহপুর হতে ১ জন ও বখতপুর ইউনিয়ন হতে ২ জন, লেলাং ইউনিয়নে ২ জন ও হারুয়ালছড়ি ইউনিয়ন হতে ১ জনসহ সর্বমোট ২৫ প্রার্থী প্রার্থিতা প্রত্যাহার করেন। তবে সংরক্ষিত ওয়ার্ড হতে কেউ প্রার্থিতা প্রত্যাহার করেননি।
উল্লেখ্য, আগামী ১১ নভেম্বর ফটিকছড়ির ১৪ ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর