× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ নভেম্বর ২০২১, সোমবার , ১৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ রবিউস সানি ১৪৪৩ হিঃ

৭ দফা দাবিতে উত্তাল বশেমুরবিপ্রবি বন্ধ প্রশাসনিক কার্যক্রম

বাংলারজমিন

বশেমুরবিপ্রবি প্রতিনিধি
২৮ অক্টোবর ২০২১, বৃহস্পতিবার

ভর্তি ফি, ক্রেডিট ফি কমানো, কেন্দ্র ফি বাতিলসহ আনুষঙ্গিক সকল ফি কমানোর দাবিতে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনে উত্তাল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)। বর্তমানে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত রয়েছে। তালা লাগিয়েছে প্রশাসনিক ও একাডেমিক ভবনে। গতকাল রাত থেকে আন্দোলন শুরু করে সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে জানা গেছে। শিক্ষার্থীরা বলেন, শিক্ষার্থীদের দাবি ছিল সকল ফি কমানোর। পরিবহন, ইন্টারনেট, কাউন্সিলিং, গ্রন্থাগার ব্যবহার না করলেও ফি নিচ্ছে। যা অন্যায়।
এসব ফি বাতিল করতে হবে। কেন্দ্র ফি বাতিল করতে হবে। ভর্তি ফি কমাতে হবে। তা না হলে আমাদের আন্দোলন চলবে। যে কারণে সাবেক ভিসিকে আমরা বিতাড়িত করেছি, সে অন্যায় এখনো কেন চলছে প্রশ্ন রাখেন শিক্ষার্থীরা। এ বিষয়ে ভর্তি ফি ও অন্যান্য ফি’র জন্য গঠিত কমিটির সভাপতি প্রফেসর ড. মোজাহার আলী বলেন, সেখানে ডিনদের মধ্যে সাবেক রুটিন ভিসি শাহজাহান স্যার, অর্থ দপ্তরের একজন, কর্মকর্তাদের মধ্যে একজন ডেপুটি রেজিস্ট্রার, শিক্ষক সমিতির সমন্বয়ে কমিটি হয়েছিল। সভাপতি হিসেবে আমার রোল সামান্য। জাস্ট কমিটির সবাইকে একসঙ্গে বসানো। সাবেক রুটিন ভিসি ড. শাহজাহান বলেন, সভাপতির থেকে জানো। একজনের কাছে জিজ্ঞেস করলেই হবে। এটা জনে জনে জিজ্ঞেস করার কিছু নাই। সদস্য হিসেবে আপনার মতামত জানা প্রয়োজন জানালে অনেকেই সদস্য আছে জানিয়ে তিনি ফোন কেটে দেন। সদস্য সচিব নজরুল ইসলাম বলেন, রিজেন্ট বোর্ড ফি নির্ধারণ করে দিয়েছে। আমরা শুধু খাত ভাগ করে দিয়েছি। কিন্তু ফি নির্ধারণ হয়েছে রিজেন্ট বোর্ডে। এদিকে, শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পূর্বঘোষিত পরীক্ষা ফি সংক্রান্ত বিজ্ঞপ্তি স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার রেজিস্ট্রার আবদুর রউফ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে ফি কমানোসহ ৭ দফা দাবিতে একটি স্মারকলিপি দেন সাধারণ শিক্ষার্থীরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর