× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

আফগানিস্তান আজ ১৩৩ কোটি ৯০ লক্ষ মানুষের সমর্থন নিয়ে নিউজিল্যান্ড ম্যাচ খেলতে নামছে

ভারত

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(২ মাস আগে) নভেম্বর ৭, ২০২১, রবিবার, ১০:৪০ পূর্বাহ্ন

২০২০ সালের আদম সুমারি অনুযায়ী আফগানিস্তানের জনসংখ্যা তিন কোটি ৯০ লক্ষ। কিন্তু, রোববার টি-টোয়েন্টি বিশ্ব কাপে তারা ১৩৩ কোটি ৯০ লক্ষ মানুষের সমর্থন নিয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামবে। কোন বনেগা ক্রোড়পতি ঘরেনায় অমিতাভ বচ্চনের প্রশ্ন ভাববেন না। আজকের ম্যাচে ভারতের ১৩০ কোটি মানুষ আফগানদের সমর্থক। কারণ, এই ম্যাচে আফগানিস্তান নিউজিল্যান্ডকে হারিয়ে দিলেই ভারত টি-টোয়েন্টি বিশ্ব কাপের সেমিফাইনালে পৌঁছে যাবে। তাই, বলাই বাহুল্য ভারতীয়রা আজ রশিদ বাহিনীর জয় চাইবে।

প্রথম দুটি ম্যাচে ভারত পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিপর্যস্ত হলেও আফগানিস্তান এবং স্কটল্যান্ড ম্যাচে দুর্ধর্ষভাবে ফিরে এসেছে। নেট রান রেটে ভারত নিউজিল্যান্ডের থেকে এগিয়ে।
বিরাটদের শেষ ম্যাচ নামিবিয়ার বিরুদ্ধে। এই ম্যাচ যে ভারত জিতবে এবং রানরেট আরও ভালো করবে তা বলে দিতে আলাদা মস্তিষ্কের দরকার হয় না। তার আগে আজকের ম্যাচে আফগানিস্তানের কাছে নিউজিল্যান্ডকে হারতে হবে। না হলে সব স্বপ্নের ফানুসে আলপিন।

রবিন্দর জাদেজার কথা অনুযায়ী, নিউজিল্যান্ড আজ জিতে গেলে ব্যাগ গুছিয়ে বাড়ি যাব। তাই, রোববারের ম্যাচের দিকে তাকিয়ে সব ভারতীয়। একটি ম্যাচে ভারত না থাকা সত্ত্বেও ভারতীয় বিজ্ঞাপনদাতাদের এখন পাখির চোখ আফগানিস্তান-নিউজিল্যান্ড ম্যাচ। বিরাট-রোহিতদের এই রকম পরমুখাপেক্ষী কবে হতে দেখা গেছে?
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর