× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ১৯ জানুয়ারি ২০২২, বুধবার , ৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

চবি ছাত্রদলের বিপ্লব ও সংহতি দিবস পালন

শিক্ষাঙ্গন

চবি প্রতিনিধি
(২ মাস আগে) নভেম্বর ৭, ২০২১, রবিবার, ৮:৩৩ অপরাহ্ন

জাতীয় বিপ্লব ও সংহতি দিবসে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। রোববার সকালে চট্টগ্রাম নগরের ২ নম্বর গেট এলাকায় প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্মৃতি বিজড়িত বিপ্লবী উদ্যানে এ শ্রদ্ধাঞ্জলী অর্পণ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের নেতাকর্মীরা।
শাখা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ মামুন উর রশিদ মামুনের নেতৃত্বে এসময় উপস্থিত ছিলেন সহ-সভাপতি শাহাদাৎ হোসেন, যুগ্ম সম্পাদক মিসবাহ উদ্দিন নাসিম, সাইফুল ইসলাম সায়েম, মোহাম্মদ মিছবাহ উদ্দীন, মো. হিসাম উদ্দিন, নকিব উদ্দিন চৌধুরীসহ অন্যান্য নেতাকর্মীরা।
প্রসঙ্গত, ১৯৭৫ সালের এই দিনে সংঘটিত সিপাহী ও জনতার বিপ্লবের স্মরণে এই দিবসটি পালিত হয়। কর্নেল (অব.) আবু তাহেরের নেতৃত্বে সংঘটিত এই বিপ্লব জেনারেল খালেদ মোশাররফের ৩ দিনের সরকারের পতন ঘটায়। এই বিপ্লবের ফলশ্রুতিতে জেনারেল জিয়াউর রহমান বন্দীদশা থেকে মুক্তি পান।।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর