× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২২ জানুয়ারি ২০২২, শনিবার , ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

ইবিতে বিপ্লব ও সংহতি দিবসের কর্মসূচিতে পুলিশের বাঁধা

শিক্ষাঙ্গন

ইবি প্রতিনিধি
(২ মাস আগে) নভেম্বর ৭, ২০২১, রবিবার, ৮:৩৪ অপরাহ্ন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে পুলিশের বাঁধার মুখে পন্ড হয়েছে জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের কর্মসূচি।গতকাল বিশ্ববিদ্যালয়ের জিয়া পরিষদ ও শাখা ছাত্রদল এ কর্মসূচির আয়োজন করে। এসময় ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জের অভিযোগ করেছে নেতাকর্মীরা।
জানাগেছে, দিবসটি উপলক্ষে বেলা সোয়া ১১ টায় অনুষদ ভবন থেকে র‌্যালি বের করে জিয়া পরিষদ। র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান ফটক হয়ে ভিত্তিপ্রস্তরে পুষ্পস্তবক অর্পণ করতে গেলে বাঁধা দেয় পুলিশ। বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্মসূচির অনুমতি দিলেও শিক্ষকদের সাথে পুলিশ অশোভন আচরণ করেন বলে অভিযোগ পরিষদের নেতাকর্মীদের। পরে ক্যাম্পাস পার্শ্ববর্তী শেখপাড়া থেকে মিছিল নিয়ে ভিত্তিপ্রস্তরে ফুল দিতে আসে শাখা ছাত্রদল। এসময় জিয়া পরিষদকে ফুল দেয়ার অনুমতি দিলেও ছাত্রদলকে বাঁধা দেয় পুলিশ। ছাত্রদলকে ফুল দেয়ার অনুমতি না দেয়ায় কর্মসূচি বর্জন করে জিয়া পরিষদ। এসময় পরিষদের সভাপতি ড. তোজাম্মেল হোসেন, সাধারণ সম্পাদক ইদ্রিস আলী, ড. এয়াকুব আলীসহ অন্যান্য নেতাকর্মী ও শাখা ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
পরে শাখা ছাত্রদল থানা গেইট থেকে মিছিল নিয়ে শেখপাড়ায় গেলে আবারো পুলিশের বাধার মুখে পড়েন তারা।
এসময় রামচন্দ্রপুর পুলিশ ফাঁড়ির এসআই শামিমের নেতৃত্বে পুলিশ তাদের লঠিচার্জ করেন বলে অভিযোগ নেতাকর্মীদের। এসময় শাখা ছাত্রদলের আহবায়ক শাহেদ আহম্মেদসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। শাখা ছাত্রদলের আহবায়ক শাহেদ আহম্মেদ বলেন, পুলিশ আমাদের বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তরে ফুল দিতে দেয়নি আবার আমাদের উপর লঠিচার্জ করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি। জিয়া পরিষদের সভাপতি প্রফেসর ড. তোজাম্মেল হোসেন বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুমতি নিয়েই আমরা প্রোগ্রামের আয়োজন করি। এর পরেও পুলিশ আমাদের সাথে খুবই বাজে আচরণ করেছে। ছাত্রদলকে ফুল দিতে বাঁধা দেয়ায় আমরা আমাদের কর্মসূচী প্রত্যাহার করেছি। জিয়া পরিষদের পক্ষ থেকে বিষয়টির তীব্র নিন্দা জানাচ্ছি।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর