× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

কলকাতা কথকতা /ভারতে তৈরি বিদেশী মদের দাম কমছে বাংলায়, আয় বাড়াতে উদ্যোগ

কলকাতা কথকতা

বিশেষ সংবাদদাতা, কলকাতা
(২ মাস আগে) নভেম্বর ১৩, ২০২১, শনিবার, ৯:২৬ পূর্বাহ্ন

আগামী বুধবার থেকে পশ্চিমবঙ্গের সুরাপায়ীদের পোয়াবারো। ওইদিন থেকে দাম কমছে ভারতে উৎপাদিত বিদেশী মদের। হুইস্কি, রাম, ভদকা, জিন মিলবে সস্তা দরে। কোভিড ছড়ানোর সময় ২০ শতাংশ কর ছাপানো হয়েছিল ভারতে উৎপাদিত মদের ওপর। ফল ফলেছে মারাত্মকভাবে। ২০২০-২১এর শেষ তিনমাসে এবং ২০২১এর প্রথম তিনমাসে ৩০ থেকে ৪০ শতাংশ বিক্রি কমেছে। রাজ্যের আবগারি আয় কমেছে।

এই অবস্থায় করের নয়া বিন্যাস করে দাম কমানো হচ্ছে।
সোমবার কিংবা মঙ্গলবার চূড়ান্ত ঘোষণা। রাজ্যের আধিকারিকরা মদ ও বিয়ার উৎপাদকদের সঙ্গে বৈঠক করেছেন। বিয়ার এর দামও কমছে। তবে, তা তুলনামূলকভাবে কম। বিয়ার পান করার প্রবণতা বাংলায় বেড়েছে। একুশ সালের প্রথম তিন মাসেই মোট বিয়ার উৎপাদনের ৪০ শতাংশ পান করেছে বাংলা। বাংলা এক কোটি ৪০ লক্ষ কেস বিদেশি মদ ও ৮০ লাখ কেস বিয়ার উৎপাদন করে। বিলেতি মদের ক্ষেত্রে ৭৫০ মিলিলিটার বোতলের দাম বিভিন্ন ব্র্যান্ডে ১০০ টাকা থেকে ৪০০ টাকা পর্যন্ত কমছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর