× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২০ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার , ৬ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

এসএসসি পরীক্ষা: প্রথমদিনে অনুপস্থিত ১৮৮২০ পরীক্ষার্থী

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার
(২ মাস আগে) নভেম্বর ১৪, ২০২১, রবিবার, ৮:৫৬ অপরাহ্ন

এসএসসি ও সমমান পরীক্ষার প্রথমদিন অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ১৮ হাজার ৮২০ জন। এ ছাড়া এদিন ১২ জন পরীক্ষার্থী ও দুইজন কক্ষ পরিদর্শককে বহিষ্কার করা হয়েছে।
আজ  পদার্থ বিজ্ঞান পরীক্ষার মধ্যদিয়ে শুরু হয় এবারের এসএসসি ও সমমানের পরীক্ষা। শিক্ষা মন্ত্রণালয় থেকে পাওয়া তথ্যমতে, ঢাকা শিক্ষা বোর্ডে অনুপস্থিত শিক্ষার্থী ৮৮৪, চট্টগ্রাম শিক্ষা বোর্ডে ১৯৪, রাজশাহী শিক্ষা বোর্ডে ৪৬৩, বরিশাল শিক্ষা বোর্ডে ১৭২ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল। অসদুপায় অবলম্বনের দায়ে ১ জন শিক্ষার্থী ও ২ শিক্ষককে বহিষ্কার করা হয়েছে। সিলেট শিক্ষা বোর্ডে ১৪৮ জন অনুপস্থিত, দিনাজপুর শিক্ষা বোর্ডে ৫৯৭ জন ও ১ শিক্ষার্থী বহিষ্কার, কুমিল্লা শিক্ষা বোর্ডে ৬০৭ জন অনুপস্থিত, ময়মনসিংহ বোর্ডে ৩১২ শিক্ষার্থী, যশোর শিক্ষা বোর্ডে ১৭১ জন অনুপস্থিত ছিলেন।
মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীন পরীক্ষাকেন্দ্রগুলোতে মোট ৯ হাজার ৮৯৪ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল ও ১০ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। কারিগরি শিক্ষা বোর্ডে ১ লাখ ৪২ হাজার ৭২৪ শিক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ১ লাখ ৩৭ হাজার ৩৪৬ জন। মোট অনুপস্থিত ৫ হাজার ৩৭৮ পরীক্ষার্থী।
এবার এসএসসি পরীক্ষায় ১৮ লাখ ৯৯৮ জন, দাখিলে ৩ লাখ ১ হাজার ৮৮৭ জন, এসএসসি (ভোকেশনাল) ১ লাখ ২৪ হাজার ২২৮ জন পরীক্ষার্থী রয়েছে।
বাংলাদেশ ছাড়াও আটটি দেশে ৪২৯ জন পরীক্ষার্থী রয়েছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর