× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

কলকাতা কথকতা        /২০ মাস পর বাংলায় স্কুল খুলছে মঙ্গলবার, চেনাজানা ঘণ্টার বিদায়!

কলকাতা কথকতা

বিশেষ সংবাদদাতা, কলকাতা   
(২ মাস আগে) নভেম্বর ১৫, ২০২১, সোমবার, ৯:৩৭ পূর্বাহ্ন

করোনার কারণে দীর্ঘ ২০ মাস বন্ধ থাকার পর পশ্চিমবঙ্গের স্কুলের দরজা খুলছে মঙ্গলবার। দীপাবলির পর কোভিডের কিঞ্চিৎ বাড়বাড়ন্তের মধ্যেই স্কুল খুলছে। নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত চ্যাটে ছাত্রীরা স্কুলে এসে ক্লাস করতে পারবে। ছাত্র ছাত্রীদের মধ্যে এই স্কুল শুরু হওয়া নিয়ে তীব্র উত্তেজনা। অনলাইন ক্লাস করতে করতে ক্লান্ত ছাত্র ছাত্রীরা মনে করছে- এবার তাদের অভিশাপমুক্তি ঘটলো। স্কুলগুলির স্যানিটাইজেশনের কাজও সারা। শুধু সমস্যা একটাই। স্কুল মানেই ঘণ্টা-ছুটির ঘন্টা, টিফিনের ঘণ্টা, পিরিয়ডের ঘণ্টা।
এবার সেই ঘণ্টার অস্তিত্ব সংকটে। কোভিড বিধি মেনে স্কুলে  নবম আর একাদশ শ্রেণীর ক্লাস বসবে বেলা দশটায়। দশম ও দ্বাদশ শ্রেণির এগারোটায়। সময়ের তারতম্য হওয়ায় ঘণ্টা বাজানোও সমস্যার। কারো যখন ক্লাস শুরু হবে, অন্যদের তখন হয়ত শেষ। টিফিন এর সময়, ছুটির সময়ও দু সেটের ভিন্ন। এই অবস্থায় ঘণ্টা বাজানো সমস্যা। বিভ্রান্তিমূলকও। তাই, নিদারুণ করোনা হয়ত অন্য অনেক কিছুর মতোই কেড়ে নিল ছুটির ঘণ্টাটিকেও।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর