× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

সৌরভ গঙ্গোপাধ্যায় /ভারত-পাকিস্তান সিরিজ শুধু দু’দেশের বোর্ডের সিদ্ধান্তের ওপর নির্ভর করে না

ভারত

বিশেষ সংবাদদাতা
(২ মাস আগে) নভেম্বর ১৫, ২০২১, সোমবার, ৯:৪৫ পূর্বাহ্ন

সদ্য শেষ হলো টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই টুর্নামেন্টে ফাইনাল কিংবা সেমিফাইনাল নয়, সবথেকে বেশি অর্থ দিয়েছে গ্রুপে ভারত-পাকিস্তান ম্যাচ। বিশ্বে সবথেকে বেশি মানুষ দেখেছে এই ম্যাচ। টেলিভিশন সংস্থা এই ম্যাচের স্পট বিক্রি করেছে সবথেকে বেশি দামে। ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ আছে সেই ২০০৯ সাল থেকে। আইসিসি টুর্নামেন্ট ছাড়া ভারত-পাকিস্তানের খেলা দেখা হয় না। দাবি উঠেছে, ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজ শুরু করার। পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে- তাদের কোনো আপত্তি নেই এই সিরিজ নিয়ে।
ভারতীয় বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় দুবাই বইমেলায় একটি অনুষ্ঠানে সাফ বলেন, ভারত-পাকিস্তান সিরিজ করার ব্যাপারটি ক্রিকেট বোর্ডের হাতে থাকে না। আমি কিংবা পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা ইচ্ছা করলেই সিরিজ শুরু করে দিতে পারবো না। দু’দেশের সরকারের রাজনৈতিক অবস্থানের ওপর এটা নির্ভর করে। দুই দেশকে আগে নীতিগতভাবে ঠিক করতে হবে যে, দু’দেশের মধ্যে ক্রিকেট সম্পর্ক ফিরবে কি-না। তারপর বোর্ডের সিদ্ধান্ত।

এই উপমহাদেশের দুই পরাক্রমশালী শক্তির মধ্যে ক্রিকেট সম্পর্ক না থাকার কারণে ক্রিকেট ক্ষতিগ্রস্ত হচ্ছে। কিন্তু একটি আবেগ জড়িয়ে আছে এই বিষয়ে। সীমান্তে জওয়ানরা জীবন দেবেন ভারতের সার্বভৌমত্ব বজায় রাখার জন্য। আর ভারত ক্রিকেট খেলবে পাকিস্তানের সঙ্গে। এই দ্বিচারিতা  চলা উচিত কি-না তাই নিয়েই প্রশ্ন। সৌরভ যেটিকে বলেছেন-জিগশ পাজল।    

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর