× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৭ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার , ১৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

জার্মান নারীর নিখোঁজ বিড়ালের সন্ধান তবে...

এক্সক্লুসিভ

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি
১৭ নভেম্বর ২০২১, বুধবার

বিশ্ব ঐতিহ্য টাঙ্গুয়ার হাওর পাড়ে দেড় মাস আগে জার্মান নারীর হারিয়ে যাওয়া সেই পোষা বিড়ালটি খুঁজে পেয়েছে গ্রামবাসী। সোমবার রাত সাড়ে ৯টায় উপজেলা সদরের রায়পাড়া গ্রামে বিড়ালটিকে দেখতে পায় কয়েকজন যুবক। পরে লোকজন বিড়ালটিকে আটক করে একটি খাঁচায় বন্দি করে। এই রিপোর্ট লেখা পর্যন্ত জার্মান নারীর পোষা বিড়ালটি রায়পাড়া গ্রামবাসীর কাছে রয়েছে। তারা বলছেন, জার্মান নারীর কাছে পোষা বিড়ালটি ফিরিয়ে দিবেন।
প্রসঙ্গত, গত দেড় মাস আগে দেশের দ্বিতীয় রামসার সাইট টাঙ্গুয়ার হাওরে ঘুরতে আসেন জার্মান নারী জুলিয়া ওয়াসিমান। সঙ্গে নিয়ে আসেন তার প্রিয় পোষা বিড়াল লিওকে। সারাদিন আনন্দ ভ্রমণ শেষে হাওর ঘুরে তাহিরপুর উপজেলা সদরে ফেরার সময় মেশিনবাড়ি নামক ট্রলার ঘাট থেকে বিড়ালটি হারিয়ে যায়। সেই থেকে গত দেড় মাস ধরে তিনি সারাক্ষণই লিওকে ফিরে পাবার আশায় সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওর পাড়ে অবস্থান করছেন।
পোষা বিড়ালের প্রতি জার্মান নারীর এমন ভালোবাসা দেখে অবাক হয়েছেন টাঙ্গুয়া হাওরবাসী। টাঙ্গুয়া হাওরে পর্যটকবাহী নৌকার মাঝি শিবলী জানান, প্রায় দেড় মাস আগে হাওরে ঘুরতে আসেন জার্মান নারী জুলিয়া ওয়াসিমান। তিনি বাংলায় কথা বলতে পারেন। পোষা বিড়ালের সন্ধান চেয়ে তিনি অটোরিকশায় করে তাহিরপুর বাজারসহ টাঙ্গুয়ার হাওর পাড়ে মাইকিং করেছেন। এ সময় পোষা বিড়াল ‘লিও’ ও জার্মান নারী জুলিয়া ওয়াসিমানের কথোপকথনের রেকর্ড প্রচার করা হয়, যেন তা শুনে লিও মাইকের কাছে চলে আসতে পারে। নিখোঁজ বিড়ালের খোঁজে দেড় মাস ধরেই তাহিরপুরে অবস্থান করছিলেন এই জার্মান নারী। সর্বশেষ বিড়ালকে খুঁজে না পেয়ে গতকাল রোববার নিজ দেশে যাওয়ার উদ্দেশ্য তাহিরপুর ছেড়ে ঢাকায় চলে যান ওই নারী। তাহিরপুর থানার এসআই গোলাম হাক্কানী বিষয়টি নিশ্চিত করে বলেন, জার্মান নারীর সঙ্গে ভিডিও কলে বিড়ালটি দেখাবেন স্থানীয়রা। তিনি নিশ্চিত করলে তার কাছে হস্তান্তর করা হবে পোষা বিড়ালটি।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর