× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৫ জানুয়ারি ২০২২, মঙ্গলবার , ১১ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২১ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

ঢাবির মহসিন হলে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

শিক্ষাঙ্গন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার
(২ মাস আগে) নভেম্বর ১৬, ২০২১, মঙ্গলবার, ৮:৩৭ অপরাহ্ন

পড়ন্ত বিকালের মৃদু শীতের আমেজে খোলা মাঠে সারিবদ্ধ ভাবে বসে নিবিড় মনোযোগে পরীক্ষা দিচ্ছেন শিক্ষার্থীরা।সবার চোখে-মুখেই আনন্দের ছাপ,পুরষ্কার জেতার প্রবল আকাঙ্ক্ষা। ব্যতিক্রমী সুন্দর এই দৃশ্য দেখা গেল আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহাম্মদ মহসিন হলের মাঠে।

শিক্ষার্থীদের বুদ্ধিভিত্তিক বিকাশ নিশ্চিতে এবং বই পড়ায় আগ্রহী করে তুলতে হাজী মুহাম্মদ মহসিন হল সাহিত্য সংসদের উদ্যোগে আজ এক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধুর আত্মজীবনীমূলক বই কারাগারের রোজনামচার উপর ৩০ মার্কের এমসিকিউ আকারে  অনুষ্ঠিত এই কুইজ প্রতিযোগিতায় হলটির প্রায় শ খানেক আবাসিক শিক্ষার্থী  অংশ নেন। ৩০ মিনিট ব্যাপী চলা এই পরীক্ষায় সর্বোচ্চ নম্বর  প্রাপ্ত পাঁচজনের জন্য ছিল আকর্ষণীয় পুরস্কারের ব্যবস্থা।

এতে অংশ নেওয়া সমাজবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ইফাত জানান,খুবই সুন্দর আয়োজন করেছে সাহিত্য সংসদের ভাইয়েরা । কারাগারের রোজনামচার মত অতি গুরুত্বপূর্ণ একটি বই এই কুইজ প্রতিযোগিতার সৌজন্যে পড়া হয়ে গেল।

এই কুইজ প্রতিযোগিতার উদ্যেক্তা ও সার্বিক সমন্বয়ের দায়িত্বে থাকা শিক্ষা ও গবেষণা বিভাগের স্নাতকোত্তরে অধ্যায়নরত শিক্ষার্থী ও সাহিত্য সংসদের সভাপতি সাখাওয়াত হোসেন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আমরা এই কুইজ প্রতিযোগিতার আয়োজন করি। আমদের উদ্দেশ্য ছিল বাংলাদেশ ইতিহাস সম্পর্কে বর্তমান শিক্ষার্থীদের জ্ঞানের পরিধিকে আরো সমৃদ্ধ করা।আমাদের প্রত্যাশা এই আয়োজন বর্তমান ও আগামী প্রজন্মের হলের শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর আদর্শ নিজেদের মধ্যে ধারন করে প্রকৃত দেশ প্রেমিক হিসেবে নিজেদের গড়ে তুলতে সহায়তা করবে।।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর