× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৫ জানুয়ারি ২০২২, মঙ্গলবার , ১১ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২১ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

ইবির ধর্মতত্ত্বে ভর্তির সাক্ষাৎকার ২৮শে নভেম্বর

শিক্ষাঙ্গন

ইবি প্রতিনিধি
(২ মাস আগে) নভেম্বর ১৮, ২০২১, বৃহস্পতিবার, ৭:০৮ অপরাহ্ন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তির সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে আগামী ২৮থেকে ৩০শে নভেম্বর । অফিস চলাকালীন অনুষদ ভবনের চারতলায় ইউনিট সমন্বয়কারীর কার্যালয়ে সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার সংশ্লিষ্ট ইউনিট সমন্বয়কারী প্রফেসর ড. এম এয়াকুব আলী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তি সূত্রে, ২৪০টি আসনের বিপরীতে মেধাতালিকায় থাকা শিক্ষার্থীদের সাক্ষাৎকার নেয়া হবে।  সাক্ষাৎকার সভায় শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তির অনুমতিপত্র প্রদান করা হবে। ওইদিন থেকে ১লা ডিসেম্বরের মধ্যে ভর্তিপ্রক্রিয়া সম্পন্ন করতে হবে। মেধা তালিকার ভর্তি শেষে আসন খালি থাকা সাপেক্ষে প্রথম অপেক্ষামাণ তালিকায় থাকা শিক্ষার্থীদের সাক্ষাৎকার আগামী ৫ ও ৬ই ডিসেম্বর অনুষ্ঠিত হবে। অপেক্ষামাণ তালিকা থেকে ভর্তির সুযোগ পাওয়া শিক্ষার্থীদের ৭ই ডিসেম্বরের মধ্যে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এরপরও খালি থাকলে দ্বিতীয় অপেক্ষামাণ তালিকা প্রকাশ করা হবে। এক্ষেত্রে পরবর্তী নির্দেশনা জানিয়ে দেয়া হবে।
এছাড়া ভর্তিপ্রক্রিয়া সম্পন্ন করার পর শিক্ষার্থীরা ৮ থেকে ২২ শে ডিসেম্বরের মধ্য শর্তসাপেক্ষে বিভাগ পরিবর্তন করার সুযোগ পাবেন।

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সাক্ষাৎকার সভায় ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষার মুল প্রবেশপত্র, মাধ্যমিক/সমমান ও উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষায় মূল প্রবেশপত্র, রেজিস্ট্রেশন কার্ড, মার্কশীট এবং সার্টিফিকেট অথবা শিক্ষাপ্রতিষ্ঠানের প্রশংসাপত্র সঙ্গে আনতে হবে। শিক্ষার্থীদের ক্লাস শুরুর তারিখ কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সিন্ধান্ত অনুযায়ী পরে জানিয়ে দেয়া হবে। এছাড়া ভর্তিপরীক্ষা সংক্রান্ত যে কোন তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট থেকে জানা যাবে। এর আগে গত ২রা নভেম্বর ‘ডি’ ইউনিটের অধীনে ধর্মতত্ত্ব অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় এবং ৯ই নভেম্বর ফল প্রকাশিত হয়।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর