× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ১৯ জানুয়ারি ২০২২, বুধবার , ৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত দু’একদিনের মধ্যে

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার
২৩ নভেম্বর ২০২১, মঙ্গলবার

গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলমের বিষয়ে আইনি পর্যালোচনা করা হচ্ছে। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে কি-না, এ নিয়ে দু’একদিনের মধ্যে সিদ্ধান্ত জানানো হবে।  সোমবার মন্ত্রিসভার বৈঠক শেষে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম সাংবাদিকদের এই তথ্য জানান। দল থেকে বহিষ্কার হওয়ার পর গাজীপুর মেয়র জাহাঙ্গীর আলমের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন সিটি করপোরেশন আইন দেখে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। আইনটি দেখা হচ্ছে। আইনটি পর্যালোচনা হোক, তারপর বলবো। আইনগতভাবে তার অবস্থানটা কী হবে সেটা পর্যালোচনা করা হচ্ছে। জাহাঙ্গীর আলমের মেয়র পদ থাকবে কি-না জানতে চাইলে তাজুল ইসলাম বলেন, আইনটি পর্যালোচনা করে সেটা বোঝা যাবে। পর্যালোচনা করতে কতোদিন লাগবে- এ বিষয়ে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, দু-একদিন লাগতে পারে।
সংশোধিত স্থানীয় সরকার (জেলা পরিষদ) আইন মন্ত্রিসভা বৈঠকে অনুমোদিত হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, সংশোধিত আইন অনুযায়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান জেলা পরিষদের সদস্য হবেন। পৌরসভার মেয়রও সদস্য হবেন। ইউএনও ও স্থানীয় সরকারের প্রতিনিধি সভায় উপস্থিত থাকবেন। আগের আইনে থাকা প্রশাসক নিয়োগের বিধান সংশোধিত আইনের সেটা তুলে দেয়া হয়েছে বলেও জানান স্থানীয় সরকার মন্ত্রী।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর