× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৫ জানুয়ারি ২০২২, মঙ্গলবার , ১১ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২১ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

অতিরিক্ত ভাড়া নেয়ায় ৬৫ বাসে জরিমানা

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
২৪ নভেম্বর ২০২১, বুধবার

জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রেক্ষাপটে সরকার কর্তৃক বর্ধিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া নেয়ায় ৬৫ বাসকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল ঢাকা ও চট্টগ্রামের ১৩টি স্পটে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ১০টি ভ্রাম্যমাণ আদালত ২ লাখ ৮৫ হাজার ৫০০ টাকা জরিমানা করে। বাসে ভ্রাম্যমাণ আদালতের অভিযানকালে বিআরটিএ’র চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার, বিআরটিএ’র পরিচালক (এনফোর্সমেন্ট) মো. সরওয়ার আলম ও উপ-পরিচালক (এনফোর্সমেন্ট) মো. হেমায়েত উদ্দিন ঢাকা মহানগরের বিভিন্ন এলাকায় পরিদর্শন করেন। যাত্রীদের সঙ্গে কথা বলে বাসে বাড়তি ভাড়া নেয়ার অভিযোগ শোনেন। অভিযানে বাস ও মিনিবাস মালিক ও শ্রমিক সংগঠনের প্রতিনিধি দলের সদস্যরা উপস্থিত ছিলেন। বিআরটিএ’র এনফোর্সমেন্ট শাখা জানিয়েছে, ভ্রাম্যমাণ আদালত ২৩১ ডিজেলচালিত ও ৩৫ সিএনজিচালিত মোট ২৬৬ বাস-মিনিবাস পরিদর্শন ও পরীক্ষা করেন। এ সময় বাড়তি ভাড়ার বিষয়টি যাচাই-বাছাই করে দেখেন। এতে ৬৪টি ডিজেলচালিত ও একটি সিএনজিচালিত বাসের বিরুদ্ধে বাড়তি ভাড়া নেয়ার প্রমাণ পাওয়া যায়।

এছাড়া একই অপরাধের পুনরাবৃত্তির কারণে দুটি বাসকে ডাম্পিং স্টেশনে পাঠানো হয়েছে। এছাড়া একজন হেলপারকে কারাদণ্ড দেয়া হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর