× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২২ জানুয়ারি ২০২২, শনিবার , ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

করোনায় আরও তিন জনের মৃত্যু

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার
২৪ নভেম্বর ২০২১, বুধবার

করোনায় শনাক্তের হার ধীরে ধীরে আবার বাড়ছে। গত ২৪ ঘণ্টায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ৯৫৮ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ২৮৪ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ৭৪ হাজার ৬৩৬ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৪৫ শতাংশে পৌঁছেছে। আগের দিন এই সংখ্যা ছিল ১ দশমিক ৪২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৩১৮ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ৩৮ হাজার ৮৫৫ জন সুস্থ হয়ে উঠেছেন।
গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, দেশে ৮৩৬টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৭৮১টি নমুনা সংগ্রহ এবং ১৯ হাজার ৫৬৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৭ লাখ ৬১ হাজার ৯৭৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৪৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩ জনের মধ্যে ২ জন পুরুষ এবং ১ জন নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৮৯৫ জন এবং নারী ১০ হাজার ৬৩ জন।  তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের ১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। মারা যাওয়া ৩ জনের মধ্যে ঢাকা বিভাগে ১ জন, চট্টগ্রাম বিভাগে ২ জন রয়েছেন।
 
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর