× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

কলকাতা কথকতা / পশ্চিমবঙ্গের পুরভোট নিয়ে রাজ্য-রাজ্যপাল সংঘাত

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(২ মাস আগে) নভেম্বর ২৪, ২০২১, বুধবার, ৯:৪২ পূর্বাহ্ন

পশ্চিমবঙ্গের পুরভোট নিয়ে রাজ্যপাল জগদীপ ধানখার ও রাজ্য সরকারের সংঘাত আরও তীব্র হল। হাওড়া পুরসভা ও বালি পুরসভা ভাগ নিয়ে বিলে রাজ্যপাল সই করেননি। বরং, রাজ্য নির্বাচন কমিশনার নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলে ১১২টি পুরসভাতেই একদিনে ভোট করার পক্ষে সওয়াল তুলেছেন।

রাজ্য নির্বাচন কমিশনকে দেয়া চিঠিতে মনে করিয়ে দিয়েছেন, রাজ্য নির্বাচন কমিশন রাজ্য সরকারের অধীনে নয়, জাতীয় নির্বাচন কমিশনের অধীনে। বিজেপিও আদালতে গেছে একসঙ্গে ১১২টি পুরসভার ভোট হওয়ার দাবিতে। রাজ্য নির্বাচন কমিশন কোর্টে হলফনামা দিয়ে জানিয়েছে যে একসঙ্গে ১১২টি পুরসভার নির্বাচন করতে গেলে তাদের ৩০ হাজার ১৮৩টি ইভিএম লাগবে, তাদের হাতে আছে মাত্র ১৫ হাজার ৬৮৭টি ইভিএম।

রাজ্য সরকারের দাবি, বিধানসভার নির্বাচন যদি আট দফায় হতে পারে তাহলে পুরসভায় ধাপে ধাপে হবে না কেন? আদালত এখন কি রায় দেয় সেটা দেখার।।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর