× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ নভেম্বর ২০২১, সোমবার , ১৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ রবিউস সানি ১৪৪৩ হিঃ

হিজবুল্লাহ ‘সন্ত্রাসী’ সংগঠন: অস্ট্রেলিয়া

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(৪ দিন আগে) নভেম্বর ২৪, ২০২১, বুধবার, ৮:১৩ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: ১১:২০ পূর্বাহ্ন

লেবাননের ইরানপন্থী গোষ্ঠী হিজবুল্লাহকে সন্ত্রাসী সংগঠন হিসাবে তালিকাভুক্ত করেছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ান ব্রডকাস্টিং কর্পোরেশন বা এবিসি জানিয়েছে, হিজবুল্লাহর রাজনৈতিক ও সশস্ত্র উভয় অংশকেই সন্ত্রাসী হিসাবে চিহ্নিত করা হয়েছে। ২০০৩ সাল থেকে যদিও সশস্ত্র শাখা সন্ত্রাসী সংগঠন হিসাবেই তালিকাভুক্ত ছিল।

এ বছরের মে মাসে বিশ্বজুড়ে সরকারগুলোকে হিজবুল্লাহর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আহ্বান জানায় যুক্তরাষ্ট্র। গত মাসে সৌদি আরব লেবাননের আল-কার্দ আল হাসান এসোসিয়েশনকে সন্ত্রাসী গোষ্ঠী হিসাবে ঘোষণা করে। তারা হিজবুল্লাহকে সহযোগিতা করছে বলে অভিযোগ আনে রিয়াদ।

অস্ট্রেলিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী কারেন অ্যান্ড্রুজ বলেন, আমাদের সরকার সহিংসতার বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে বিশ্বাস করে। ধর্ম বা আদর্শের নামে নিরীহ মানুষকে হত্যা বৈধ করা অস্ট্রেলিয়া মেনে নেবে না।
এমন উগ্র আদর্শ ধারনের জন্য আইএস, বোকো হারাম ও আবু সায়েফের মতো ২৬ সংগঠনকে নিষিদ্ধ করেছে অস্ট্রেলিয়া।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর